আরও একধাপ এগোল ভারত!

একধাপ এগোল তো ঠিকই, কিন্তু কিসে? পারমানবিক শক্তি সঞ্চয় করে তা কাজে লাগানোর জন্য। আজই ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্ল্যাদিমির পুতিন উদ্বোধন করেন কুদানকুলাম নিউক্লিয়র প্ল্যান্টের। উপস্থিত ছিলেন তামিলনাডুর মুখ্যমন্ত্রী জে জয়ললিতা। এর ফলে শুধু দু'দেশেরই মধ্যেই নয়, পারমানবিক শক্তিকে কাজে লাগিয়ে দেশের উন্নয়নের ক্ষেত্রেও এই ইউনিট একটি যুগান্তকারী ভূমিকা পালন করবে বলে জানিয়েছেন দুই দেশের রাষ্ট্রপ্রধানরা।

Updated By: Aug 10, 2016, 05:16 PM IST
আরও একধাপ এগোল ভারত!

ওয়েব ডেস্ক : একধাপ এগোল তো ঠিকই, কিন্তু কিসে? পারমানবিক শক্তি সঞ্চয় করে তা কাজে লাগানোর জন্য। আজই ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্ল্যাদিমির পুতিন উদ্বোধন করেন কুদানকুলাম নিউক্লিয়র প্ল্যান্টের। উপস্থিত ছিলেন তামিলনাডুর মুখ্যমন্ত্রী জে জয়ললিতা। এর ফলে শুধু দু'দেশেরই মধ্যেই নয়, পারমানবিক শক্তিকে কাজে লাগিয়ে দেশের উন্নয়নের ক্ষেত্রেও এই ইউনিট একটি যুগান্তকারী ভূমিকা পালন করবে বলে জানিয়েছেন দুই দেশের রাষ্ট্রপ্রধানরা।

আরও পড়ুন- ইনকাম ট্যাক্সের ডেডলাইন মিস করেছেন? তাহলে এই উপায়টা রয়েছে-

তামিলনাডুর কুদানকুলামে নিউক্লিয়র পাওয়ার প্ল্যান্টের প্রথম ইউনিটের কাজ শুরু হয়েছিল ১৯৮৮-র নভেম্বরে। সেই সময়ই ঠিক করা হয় সময় মতো। আর হলও তাই। বর্তমানে এই ইউনিটটি ১০০০ মেগাওয়াটের প্ল্যান্ট। ইতিমধ্যেই ১০ হাজার ৮০০ মেগাওয়াট বিদ্যুত্ উত্পাদন করেছে।     

.