শান্তি বজায় রাখুন: আবার আর্জি প্রধানমন্ত্রীর

Last Updated: Monday, December 24, 2012 - 13:36

চব্বিশ ঘণ্টার মধ্যে দ্বিতীয়বার আন্দোলনকারীদের কাছে শান্তি রক্ষার আর্জি জানালেন প্রধানমন্ত্রী। দিল্লি তরুণী ধর্ষণকাণ্ডে সাধারণ মানুষের বিক্ষোভের তীব্রতা যে জায়গায় পৌঁছেছে, তার ধাক্কা সামলাতে পরপর দু'দিন মুখ খুলতে হল প্রধানমন্ত্রীকে। গতকাল তিনি লিখিত বিবৃতি দিয়েছিলেন। তাতে বিক্ষোভ না কমায় আজ তাঁকে জাতির উদ্দেশে ভাষণ দিতে হল। ভাষণে প্রধানমন্ত্রী বলেন, দেশের কাছে এই ঘটনা অত্যন্ত লজ্জার। এর বিরুদ্ধে মানুষের ক্ষোভও স্বাভাবিক। তবে আন্দোলনের মধ্যে হিংসার প্রবেশ সমর্থন যোগ্য নয়।
আজ টেলিভিশনে জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী বলেন দিল্লিতে ২৩ বছরের তরুণীর নৃশংস ধর্ষণকাণ্ডে তিনি গভীর শোকাহত। তিনি আরও বলেন এই রকম নারকীয় ঘটনা ভবিষ্যতে যেন আর না ঘটে সেই বিষয় যাবতীয় ব্যবস্থা নেবে সরকার। দেশে মহিলাদের নিরাপত্তা দেওয়ার জন্যও সমস্তরকম ব্যবস্থাও নেবে কেন্দ্র।
প্রধানমন্ত্রী জানান দিল্লির গণধর্ষণের শিকার ২৩ বছরের ঐ তরুণীর শারীরিক অবস্থার খবর রাখছে সরকার।
চলন্ত বাসে তরুণীর গণধর্ষণের ঘটনা মানুষের মনে যে ক্ষোভের জন্ম দিয়েছে তা যুক্তিসঙ্গত বলে মনে করেন তিনি। তবে জনরোষের বহিঃপ্রকাশ যেভাবে ঘটছে, এবং তার জেরে পুলিস ও বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন মনমোহন সিং। এই পরিস্থিতিতে শান্তিশৃঙ্খলা বজায় রাখার আবেদন জানিয়েছেন তিনি।



First Published: Monday, December 24, 2012 - 15:13


comments powered by Disqus