বিস্ফোরণস্থল ঘুরে দেখলেন প্রধানমন্ত্রী, কথা বললেন আহতের সঙ্গে

বিস্ফোরণস্থল ঘুরে দেখলেন প্রধানমন্ত্রী, কথা বললেন আহতের সঙ্গে

বিস্ফোরণস্থল ঘুরে দেখলেন প্রধানমন্ত্রী, কথা বললেন আহতের সঙ্গে হায়দরাবাদে গিয়ে বিস্ফোরণস্থল ঘুরে দেখলেন প্রধানমন্ত্রী। ঘটনাস্থলে গিয়ে তদন্তকারী অফিসারদের সঙ্গে কথা বলেন তিনি। প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী কিরণকুমার রেড্ডি।  ঘটনাস্থল থেকে যশোদা হাসপাতালে গিয়ে দেখা করেন বিস্ফোরণে আহতদের সঙ্গে। এর আগে আজ সকাল ১১টা নাগাদ বেগমপেট বিমানবন্দরে অবতরণ করে তাঁর  বিশেষ বিমান। সেখান থেকে সেনাবাহিনীর হেলিকপ্টারে তিনি পৌঁছন সরুরনগরের ভিক্টোরিয়া গ্রাউন্ডে। সেখান থেকে ঘটনাস্থলে পৌঁছয় তাঁর কনভয়। দিল্লি ফিরে যাওয়ার আগে, বিমানবন্দরেই মুখ্যমন্ত্রী কিরণকুমার রেড্ডির সঙ্গে বৈঠক করেন মনমোহন সিং।

বৃহস্পতিবার সন্ধ্যায় হায়দরাবাদের দিলসুকনগরে কয়েকমিনিটের ব্যবধানে দুটি বিস্ফোরণ হয়। এই ঘটনায় এখনও পর্যন্ত ১৬ জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন ১১৭।

বাজেট অধিবেশনের দ্বিতীয় দিনে সংসদে অভ্যন্তরিন নিরাপত্তার পশ্নে বিরোধীদের চাপের মুখে পড়ে ইউপিএ নিয়ন্ত্রণাধীন কেন্দ্রীয় সরকার। ঘটনার কিছুক্ষণের মধ্যেই সন্ত্রাস হানার নিন্দা করে প্রধানমন্ত্রী জানিয়েদেন, হায়দরাবাদ নাশকতার চক্রীদের রেয়াত করা হবে না। সেইসঙ্গে দেশবাসীকে শান্তি বজায় রাখার আবেদনও জানিয়েছিলেন প্রধানমন্ত্রী।

ইতিমধ্যেই নাশকতায় মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা করে সহায়তা মঞ্জুর করেছে প্রধানমন্ত্রীর দফতর। এ দিকে তদন্তকারী সংস্থার তরফে দাবি করা হয়েছে, তদন্তে বেশকিছু উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। গোটা ঘটনায় অভিযোগের তির ইণ্ডিয়ান মুজাহিদ্দিনের দিকেই। যারা ব্যস্ত বাজারে তিনটি বিস্ফোরক রেখে গেল? তাদের সম্বন্ধে কোনও রকম তথ্য দিতে পাড়লে ১০ লক্ষ টাকার পুরস্কার ঘোষণা করেছে অন্ধ্র পুলিস। হায়দরাবাদ থেকে আজই দিল্লি ফিরে যাবেন মনমোহন সিং।

First Published: Sunday, February 24, 2013, 13:25


comments powered by Disqus