বাবার সম্মান বাঁচতে আসরে প্রধানমন্ত্রীর মেয়ে, বললেন বারু বিশ্বাসঘাতকতা করেছে

Last Updated: Tuesday, April 15, 2014 - 10:42

বাবার সম্মান নিয়ে তাঁর প্রাক্তন মিডিয়া উপদেষ্টা আক্রমণ করতেই, ময়দানে নামলেন প্রধানমন্ত্রীর মেয়ে। `দ্য অ্যাকসিডেন্টাল প্রাইম মিনিস্টার`-বইতে প্রধানমন্ত্রী মনমোহন সিংকে আক্রমণ করেন তাঁর মিডিয়া উপদেষ্টা সঞ্জয় বারু। সঞ্জয় বারু তাঁর বইয়ে মনমোহন সিংহকে রবার স্ট্যাম্প, সোনিয়া গান্ধীর হাতের পুতুল বলে ছিলেন৷ তাঁর জবাবে প্রধামন্ত্রী মনমোহন সিংয়ের বড় মেয়ে উপিন্দার সিং মুখ খুললেন।

ঐতিহাসিক উপিন্দার সিং বলছেন, প্রাক্তন মিডিয়া উপদেষ্টা সঞ্জয় বারু প্রধানমন্ত্রীর সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন। এভাবে ব্যক্তিগত আক্রমণ করার তাঁর পরিবার খুব ক্ষুব্ধ বলেও মনমোহন কন্যা জানান। `দ্য অ্যাকসিডেন্টাল প্রাইম মিনিস্টার`- বই প্রকাশের সময় নিয়েও কটাক্ষ করেন মনমোহন কন্যা। উপিন্দার বলেন, আসলে ভোটের আগে রাজনৈতিক কারণেই এভাবে বাবাকে আক্রমণ করা হল।

প্রসঙ্গত, ইউপিএ-১-এর আমলে ২০০৪ থেকে ২০০৮ পর্যন্ত প্রধানমন্ত্রীর মিডিয়া উপদেষ্টা ছিলেন সঞ্জয় বারু৷

সেই বইতে দাবি করা হয়েছে, মনমোহন বলতেন, "আমার সিদ্ধান্ত চূড়ান্ত হিসেবে বিবেচিত হয় না... আমি তো অ্যাকসিডেন্টাল প্রাইম মিনিস্টার...২০০৯ সালে জয়ের পর মনমোহন সিংহ অর্থমন্ত্রী করতে চেয়েছিলেন সি রঙ্গরাজনকে... কিন্তু, সনিয়া তাঁকে কিছু না জানিয়ে, প্রণব মুখোপাধ্যায়কে অর্থ মন্ত্রকের দায়িত্ব দিয়েছিলেন...।"

সঞ্জয় বারু তাঁর বইয়ে মনমোহন সিংহকে রবার স্ট্যাম্প বলেছেন৷ লিখেছেন, মনমোহন বলতেন, আমার সিদ্ধান্ত চূড়ান্ত হিসেবে বিবেচিত হয় না... আমি তো অ্যাকসিডেন্টাল প্রাইম মিনিস্টার...২০০৯ সালে জয়ের পর মনমোহন সিংহ অর্থমন্ত্রী করতে চেয়েছিলেন সি রঙ্গরাজনকে... কিন্তু, সোনিয়া তাঁকে কিছু না জানিয়ে, প্রণব মুখোপাধ্যায়কে অর্থ মন্ত্রকের দায়িত্ব দিয়েছিলেন...।



First Published: Tuesday, April 15, 2014 - 10:42


comments powered by Disqus