প্রধানমন্ত্রীর পোশাকের পিছনে সরকারের খরচ কত জানেন? শুনলে চোখ কপালে উঠবে

পিএমও-র এই জবাবের পর বিরোধীদের অস্ত্র অনেকটাই ভোঁতা হয়ে গেল বলে মনে করা হচ্ছে। পোশাক নিয়ে নিজের উন্নাসিকতা কখনো গোপন করেননি প্রধানমন্ত্রী। একাধিক সাক্ষাত্কারে তিনি জানিয়েছেন, বরাবরই পরিচ্ছন্ন পোশাক পরতে পছন্দ করেন তিনি। অগোছাল থাকা পছন্দ নয় তাঁর। 

Updated: Jan 13, 2018, 12:24 PM IST
প্রধানমন্ত্রীর পোশাকের পিছনে সরকারের খরচ কত জানেন? শুনলে চোখ কপালে উঠবে

ওয়েব ডেস্ক: ক্ষমতায় আসার পর থেকেই আলোচনায় থাকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পোশাক। এই নিয়ে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সমালোচনার মুখেও পড়তে হয়েছে তাঁকে। সম্প্রতি এক আরটিআই আবেদনের জবাবে এই নিয়ে বেশ কিছু তথ্য প্রকাশ্যে এসেছে।

প্রধানমন্ত্রীর দফতর থেকে প্রকাশিত তথ্যে জানানো হয়েছে, জামা কাপড়ের খরচ নিজেই বহন করেন প্রধানমন্ত্রী। সরকারি খরচে নয়, বরং নিজের বেতন থেকেই যাবতীয় পোশাক কেনেন নরেন্দ্র মোদী। ১৯৯৮ সাল থেকে প্রধানমন্ত্রীদের পোশাকের খরচ জানতে চেয়ে তথ্য জানার অধিকার আইনে আবেদন করেছিলেন জনৈক ব্যক্তি। 

আরও পড়ুন - বিষাক্ত চা খেয়ে বিহারে মৃত্যু হল ৩ জনের

পিএমও-র এই জবাবের পর বিরোধীদের অস্ত্র অনেকটাই ভোঁতা হয়ে গেল বলে মনে করা হচ্ছে। পোশাক নিয়ে নিজের উন্নাসিকতা কখনো গোপন করেননি প্রধানমন্ত্রী। একাধিক সাক্ষাত্কারে তিনি জানিয়েছেন, বরাবরই পরিচ্ছন্ন পোশাক পরতে পছন্দ করেন তিনি। অগোছাল থাকা পছন্দ নয় তাঁর। তবে সেই পোশাকের খরচ যে প্রধানমন্ত্রী নিজেই বহন করেন তা জানা ছিল না অনেকেরই।