নাশকতার ছক বানচাল, রাজধানী থেকে গ্রেনেড, রাইফেল

পাকিস্তান থেকে নেপাল হয়ে ভারতে প্রবেশ করে গোরখপুর থেকে ধৃত জঙ্গি লিয়াকত শাহ। দিল্লি পুলিস সূত্রে এই কথা জানান হয়েছে। দিল্লি পুলিসের স্পেশাল কমিশনার এস এন শ্রীবাস্তব জানান লিয়াকত শাহ সুনাউলি বর্ডার পেড়িয়ে ভারতে প্রবেশ করে। ভারতের মাটিতে সহযোগীদের নিয়ে নাশকতার ষড়যন্ত্রের চক্রী ছিল সে। তার নামে এফআইআর দায়ের করা হয়েছে।

Updated: Mar 22, 2013, 09:44 AM IST

পাকিস্তান থেকে নেপাল হয়ে ভারতে প্রবেশ করে গোরখপুর থেকে ধৃত জঙ্গি লিয়াকত শাহ। দিল্লি পুলিস সূত্রে এই কথা জানান হয়েছে।
দিল্লি পুলিসের স্পেশাল কমিশনার এস এন শ্রীবাস্তব জানান লিয়াকত শাহ সুনাউলি বর্ডার পেড়িয়ে ভারতে প্রবেশ করে। ভারতের মাটিতে সহযোগীদের নিয়ে নাশকতার ষড়যন্ত্রের চক্রী ছিল সে। তার নামে এফআইআর দায়ের করা হয়েছে।
জেরার মুখে লিয়াকত জানায় দিল্লির জামা মসজিদের কাছে তার সঙ্গীদের সঙ্গে দেখা করার কথা ছিল। গতকাল রাতেই আচমকা তল্লাসি চালিয়ে ওই অঞ্চল থেকে এ কে ৪৭ রাইফেল সহ প্রচুর অস্ত্র উদ্ধার করে পুলিস। যদিও কাউকে ধরা যায়নি।
শ্রীবাস্তব জানান, "আমরা তাঁদের ধরার জন্য হোটেলেই টোপ ফেলেছিলাম। কিন্তু তারা হোটেলে ফেরেনি। আমরাই ঘরের দরজা ভেঙে তল্লাসি চালাই। হ্যান্ড গ্রেনেড থাকায় আমরা বম্ব ডিস্পোজেবল স্কোয়াডকে ডেকে পাঠাই।" ওই ঘর থেকে মোট তিনটি হ্যান্ড গ্রেনেড, ২২০ গ্রাম উচ্চ ক্ষমতা সম্পন্ন বিস্ফোরক, একটি এ কে ৪৭ রাইফেল এবং ৩০-কার্টরিজের দুটি ম্যাগাজিন ও একটি ম্যাপ উদ্ধার করেছে পুলিস।