তরুণীর মৃত্যু ব্যর্থ হবে না: রাষ্ট্রপতি

Last Updated: Saturday, December 29, 2012 - 11:38

রাজধানীর রাজপথে চলন্ত বাসে নৃশংস ধর্ষণের শিকার হওয়া তরুণীর মৃত্যুতে গভীর সমাবেদনা জানালেন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। রাষ্ট্রপতি তাঁর শোকবার্তায় জানিয়েছেন, "আজ সকালে সিঙ্গাপুরে ২৩ বছরের তরুণীর দুর্ভাগ্যজনক মৃত্যুতে আমি ব্যথিত। শেষ মুহুর্ত পর্যন্ত সাহসী মেয়েটি জীবনের জন্য লড়াই করে গিয়েছে।" অসীম সাহসিকতার জন্য দিল্লির সাহসের মুখকে স্যালুট জানিয়েছেন রাষ্ট্রপতি।
তিনি আরও লিখেছেন, "আমি তাঁর অবিভাবক ও পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই। তাঁরা যেন এই শোক সহ্য করতে পারেন, তার প্রার্থনা করি। ভারতের এই সাহসী মেয়েটির কথা গোটা দেশ মনে রাখবে। সেইসঙ্গে আমাদের খেয়াল রাখতে হবে, এই মৃত্যু যেন বৃথা না যায়। এই ধরণের ঘটনার পুনরাবৃত্তি রোখার জন্য সমস্ত ব্যবস্থা নিতে হবে।
গোটা দেশবাসীকে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার আবেদন জানিয়েছেন রাষ্ট্রপতি। ধর্ষণের মতো জঘন্য অপরাধে লাগাম পড়াতে ও যোগ্য বিচারের পক্ষে সওয়াল করে সরকার কর্তৃপক্ষকে ব্যবস্থা নেওয়ার কথাও বলেছেন তিনি।
তেরো দিনের লড়াই শেষে মৃত্যু হল দিল্লি গণধর্ষণ কাণ্ডে নির্যাতিতা তরুণীর। ভারতীয় সময় রাত দুটো পনেরোয় তরুণীর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। চিকিত্‍‍সা চলছিল সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে।



First Published: Saturday, December 29, 2012 - 11:38


comments powered by Disqus