ক্ষমা চাওয়ায় অভিজিতের সাত খুন মাফ করল কংগ্রেস

Last Updated: Friday, December 28, 2012 - 16:31

অভিজিৎ মুখার্জির মন্তব্য ঘিরে তৈরি হওয়া দেশব্যাপী আলোড়নের মাঝে প্রণবপুত্রকে কার্যত ক্লিনচিট দিল কংগ্রেস। দিল্লির প্রকাশ্য রাজপথে গণধর্ষণের ঘটনায় বিক্ষোভকারী মহিলাদের উদ্যেশে কটূক্তি করে বিতর্ক উষ্কে ছিলেন অভিজিৎ মুখার্জি। কিন্তু এ বিষয়ে জঙ্গিপুরের সাংসদের বিরুদ্ধে কোনও দৃষ্টান্ত মূলক ব্যবস্থা নেওয়া হবে না বলে জানিয়ে দিল তাঁর দল। যেহেতু ইতিমধ্যেই অভিজৎ সংবাদমাধ্যমে তাঁর মন্তব্য প্রত্যাহার করেছেন, সে করণেই তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হল না।
বিষয়টিকে ধামাচাপার চেষ্টা করছে কংগ্রেস শীর্ষ নেতৃত্ব। কংগ্রেস মুখপাত্র রশিদ আলভি শুক্রবার বলেন, "তিনি তাঁর ভুল বুঝতে পেরে ইতিমধ্যেই ক্ষমা চেয়েছেন।" আলভির মত, অভিজিৎ মুখার্জির ক্ষমা প্রার্থনার পর দলের আর কিছু করার থাকে না।
দিল্লি ধর্ষণ কাণ্ডের প্রেক্ষিতে দেশ জুড়ে চলতে থাকা প্রতিবাদ নিয়ে বৃহস্পতিবার বেফাঁস মন্তব্য করেন রাষ্ট্রপতি পুত্র অভিজিৎ মুখার্জি। জঙ্গিপুরের এই কংগ্রেস সাংসদের মতে, দিল্লির প্রতিবাদে সামিল হওয়া এখন ফ্যাশানে পরিণত হয়েছে। যাঁরা প্রতিবাদ করছেন তাঁদের সঙ্গে বাস্তবের কোনও যোগাযোগ নেই বলে মনে করেন তিনি। দিল্লিতে প্রতিবাদের নামে `নৌটঙ্কি` চলছে। অভিজিত বাবুর এই মন্তব্যকে ঘিরে কেন্দ্রীয় রাজনীতি তোলপাড় শুরু হয়ে যায়। অস্বস্তিতে পড়েন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের গোটা পরিবার।



First Published: Friday, December 28, 2012 - 16:31


comments powered by Disqus