৯২ টাকা দাম কমল ভর্তুকিবিহীন সিলিন্ডারের, দাম বাড়ল ভর্তুকিযুক্তর

সিলিন্ডার প্রতি ৯২ টাকা দাম কমল ভর্তুকিবিহীন রান্নার গ্যাসের। আন্তর্জাতীক বাজারে দামের ওঠাপড়ার উপর ভিত্তি করেই এই মূল্য হ্রাস বলে জানা গেছে। দাম কমার আগে নয়া দিল্লিতে ১৪.২ কেজির একটি ভর্তুকিবিহীন এলপিজি সিলিন্ডারের দাম ছিল ৭২৩ টাকা। ৯২ টাকা দাম কমে গিয়ে এখন তার মূল্য- ৬৩১টাকা প্রতি সিলিন্ডার। অন্যদিকে, ভর্তুকিযুক্ত রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম বাড়ল ১.৮৭ টাকা। কেরসিনেরও দাম বাড়ল ২৬ পয়সা।

Updated By: May 2, 2017, 01:08 PM IST
৯২ টাকা দাম কমল ভর্তুকিবিহীন সিলিন্ডারের, দাম বাড়ল ভর্তুকিযুক্তর

ওয়েব ডেস্ক: সিলিন্ডার প্রতি ৯২ টাকা দাম কমল ভর্তুকিবিহীন রান্নার গ্যাসের। আন্তর্জাতীক বাজারে দামের ওঠাপড়ার উপর ভিত্তি করেই এই মূল্য হ্রাস বলে জানা গেছে। দাম কমার আগে নয়া দিল্লিতে ১৪.২ কেজির একটি ভর্তুকিবিহীন এলপিজি সিলিন্ডারের দাম ছিল ৭২৩ টাকা। ৯২ টাকা দাম কমে গিয়ে এখন তার মূল্য- ৬৩১টাকা প্রতি সিলিন্ডার। অন্যদিকে, ভর্তুকিযুক্ত রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম বাড়ল ১.৮৭ টাকা। কেরসিনেরও দাম বাড়ল ২৬ পয়সা।

এদিকে, গতকাল অর্থাত্‍ ১লা মে থেকে আন্তর্জাতীক বাজারের সঙ্গে তাল মিলিয়ে প্রতিদিন পেট্রল-ডিজেলের দাম নির্ধারণ শুরু হয়েছে। প্রাথমিকভাবে দক্ষিণ ভারতের পদুচেরী ও ভাইজ্যাগ, পশ্চিমের উদয়পুর, পূর্বে জামশেদপুর এবং উত্তরের চণ্ডীগড়ে এই পদ্ধতিতে পাইলট প্রজেক্ট শুরু হয়েছে। (আরও পড়ুন- সেলফি সুখের জন্য লাল কাপড় দেখিয়ে থামানো হল রাজধানী এক্সপ্রেস)

.