এখনই সক্রিয় রাজনীতির শরিক হতে নারাজ প্রিয়াঙ্কা

"এখনই রাজনীতিতে আসার পরিকল্পনা নেই আমার। সক্রিয় রাজনীতির বাইরে থেকেই আমি ১৯৯৯ থেকে ২০০৪ সাল পর্যন্ত মায়ের নির্বাচনী কেন্দ্রের দায়িত্ব সামলেছি"। আগামী লোকসভা নির্বাচনে তাঁর প্রার্থী হওয়া নিয়ে চলতে থাকা জল্পনার অবসান ঘটিয়ে শুক্রবার একথা জানিয়েছেন প্রিয়ঙ্কা গান্ধী।

Updated: Sep 14, 2012, 06:44 PM IST

"এখনই রাজনীতিতে আসার পরিকল্পনা নেই আমার। সক্রিয় রাজনীতির বাইরে থেকেই আমি ১৯৯৯ থেকে ২০০৪ সাল পর্যন্ত মায়ের নির্বাচনী কেন্দ্রের দায়িত্ব সামলেছি"। আগামী লোকসভা নির্বাচনে তাঁর প্রার্থী হওয়া নিয়ে চলতে থাকা জল্পনার অবসান ঘটিয়ে শুক্রবার একথা জানিয়েছেন প্রিয়ঙ্কা গান্ধী। একটি বেসরকারি টিভি চ্যানেলকে এসএমএস করে তাঁর সিদ্ধান্ত জানান প্রিয়ঙ্কা।
২০১৪ লোকসভা নির্বাচনে মায়ের কেন্দ্র রায়বেরিলী থেকে প্রিয়ঙ্কার প্রার্থী হওয়া নিয়ে বেশকিছু দিন যাবত জল্পনা চলছিল। এমনকী, তাঁর রায়বেরিলী ও আমেঠিতে সভা করা নিয়েই জল্পনা আরও ঘনীভূত হয়েছিল। সম্প্রতি সোনিয়া গান্ধীর ১০ জনপথের বাড়িতে হওয়া মিটিংয়েও উপস্থিত ছিলেন প্রিয়ঙ্কা। শুক্রবার প্রথমবারের জন্য প্রকাশ্যে মুখ খুললেন গান্ধী তনয়া। তিনি স্পষ্ট জানিয়ে দেন, "আমি ১৯৯১ সাল থেকেই রায়বেরিলী ও আমেঠিতে সাংগঠনিক দায়িত্ব সামলে আসছি"।
গত সোমবারই বিদেশ থেকে চিকিত্সা করিয়ে দেশে ফিরেছেন সোনিয়া গান্ধী। তাঁর অসুস্থতার সময় থেকেই রায়বেরিলীর সঙ্গে সাংগঠনিক কাজে আরও জড়িয়ে পড়েন প্রিয়ঙ্কা। বিশেষত, উওর প্রদেশ বিধানসভা নির্বাচনে ভাই রাহুলের হয়ে সপরিবার প্রচারে নামতে দেখা গিয়েছিল প্রিয়াঙ্কাকে।