ইন্দিরা স্মৃতি উস্কেই গঙ্গা বক্ষে নির্বাচনী প্রচারে নামলেন প্রিয়ঙ্কা

ইন্দিরাকেই হাতিয়ার করে প্রিয়ঙ্কা ভোটের ময়দানে নামছেন বলে কটাক্ষ বিজেপির। তাদের মতে, এর আগেও বহু বার স্বরাজ ভবনে গিয়েছেন প্রিয়ঙ্কা, কিন্তু ভোট মরসুমে আবেগঘন ইন্দিরার স্মৃতি রাজনৈতিকভাবেই উস্কে দিতে চাইছেন তিনি

Updated By: Mar 18, 2019, 02:10 PM IST
ইন্দিরা স্মৃতি উস্কেই গঙ্গা বক্ষে নির্বাচনী প্রচারে নামলেন প্রিয়ঙ্কা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বলা হয়, প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর লম্বা ছায়া রয়েছে প্রিয়ঙ্কা গান্ধী বঢরার অবয়বে। রূপে তো বটেই, চাল-চলনেও ইন্দিরা ছাপ স্পষ্ট। প্রিয়ঙ্কাও বোঝালেন, তাঁর জীবনে কতটা জুড়ে রয়েছেন ঠাকুমা ইন্দিরা। প্রয়াগরাজ (ইলাহাবাদ) থেকে গঙ্গা বক্ষে আজ থেকেই শুরু হচ্ছে প্রিয়ঙ্কার নির্বাচনী প্রচার। গতকালই প্রয়াগরাজের ইন্দিরা বিজরিত স্বরাজ ভবনে ওঠেন তিনি। সেখানেই রাত কাটান।

এ দিন টুইটে স্বরাজ ভবনের ছবি শেয়ার করে প্রিয়ঙ্কা লেখেন, স্বরাজ ভবনে বসে ঠাকুমার কক্ষটি দেখছি। এই কক্ষেই তাঁর জন্ম হয়। কত রাত জন অব আর্কের গল্প শুনিয়ে এই ঘরেই ঘুম পাড়িয়েছেন আমায়। এখনও সে সুর বাজছে আমার অন্তরে। প্রিয়ঙ্কা আরও লেখেন,
ঠাকুমা বলতেন, ভয় পেয় না। একদিন সব কিছু ঠিক হয়ে যাবে। ইন্দির গান্ধীর ওই ঘরের ছবি পোস্ট করেন। যেখানে দেওয়ালে ঝুলছে ছোট্ট ইন্দিরার সঙ্গে মহাত্মা গান্ধীর আদরের মুহূর্ত।

আরও পড়ুন-  হরিদ্বারে আমিষ খাবার ডেলিভারি করে বিতর্কে Zomato, Swiggy, জবাবদিহি চাইল সরকার

ইন্দিরাকেই হাতিয়ার করে প্রিয়ঙ্কা ভোটের ময়দানে নামছেন বলে কটাক্ষ বিজেপির। তাদের মতে, এর আগেও বহু বার স্বরাজ ভবনে গিয়েছেন প্রিয়ঙ্কা, কিন্তু ভোট মরসুমে আবেগঘন ইন্দিরার স্মৃতি রাজনৈতিকভাবেই উস্কে দিতে চাইছেন তিনি। আজ প্রয়াগরাজ থেকে গঙ্গা বক্ষে নির্বাচনী প্রচার শুরু করেছেন প্রিয়ঙ্কা। তিন দিনের নৌবিহার সূচি শেষ হবে নরেন্দ্র মোদীর বারাণসী কেন্দ্রে গিয়ে। এর মাঝেই গঙ্গার তীরবর্তী জনপদের সঙ্গে আলাপচারিতা চালাবেন প্রিয়ঙ্কা। বিস্তির্ণ অঞ্চলে ছড়িয়ে ছিটিয়ে বাস রয়েছে অনগ্রসর জাতি-উপজাতির মানুষের। নরেন্দ্র মোদীর জমানায় তাদের জীবনযাপনের মানোন্নয়ন বুঝতে এবং অভাব অভিযোগ শুনতেই কংগ্রেসের এমন অভিনব সফর। এছাড়াও সেখানকার মন্দির-দরগা দর্শনও প্রিয়ঙ্কার সফরসূচির মধ্যে রয়েছে।     

.