দিল্লিতে যৌন নিগ্রহের ঘটনায় দেশজুড়ে ছড়াচ্ছে জনরোষ

Last Updated: Monday, April 22, 2013 - 21:10

দিল্লিতে নাবালিকাকে যৌন নিগ্রহের ঘটনায় দেশজুড়ে ছড়াচ্ছে জনরোষ। দিল্লির পাশপাশি আজ বিক্ষোভ হয়েছে মধ্যপ্রদেশ, জম্মু-কাশ্মীর সহ উত্তর ভারতের বেশকিছু জায়গায়। দোষীদের কঠোর শাস্তির দাবিতে উত্তাল হয় সংসদও। বিরোধীদের হৈ হট্টগোলে দুপুর দুটো পর্যন্ত মুলতুবি করে দিতে হয় সংসদের উভয় কক্ষের অধিবেশন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সুশীল কুমার শিন্ডের যুক্তি, শুধু দিল্লি নয় দেশের বিভিন্ন জায়গায় ধর্ষণের ঘটনা ঘটছে। 
গান্ধীনগরে পাঁচবছরের শিশুকন্যাকে যৌন নির্যাতনের ঘটনায় সোমবারও উত্তাল দিল্লি। দোষীদের গ্রেফতার ও দিল্লির পুলিস কমিশনার নীরজকুমারের পদত্যাগের দাবিতে এদিনও পথে নেমেছেন অসংখ্য মানুষ। বিক্ষোভের জেরে সকালে বেশ কিছুক্ষণের জন্য বন্ধ করে দিতে হয় দিল্লির তিনটি মেট্রো স্টেশন। দিল্লি পুলিশের সদর দফতর ও এইমসের সামনে বিক্ষোভ দেখান অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টির সমর্থকরা।  বিজেপির মহিলা মোর্চার সদস্যরা  বিক্ষোভ দেখান যন্তমন্তরে। বিক্ষোভকারীদের দাবি, অবিলম্বে পদত্যাগ করতে হবে দিল্লির পুলিস কমিশনারকে। যদিও পদত্যাগের সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন পুলিস কমিশনার।
 
সোমবার বিক্ষোভের আঁচ পৌঁছেছে সংসদের ভিতরেও। বিরোধীদের হৈ হট্টগোলে এদিন বেলা দুটো পর্যন্ত মুলতুবি করে দিতে সংসদের উভয় কক্ষের অধিবেশন। এই ইস্যুতে এদিন মুখ খুলছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সুশীল কুমার শিন্ডে।
 
যৌন নির্যাতনের মতো ঘটনা রুখতে আইনের পাশাপাশি সচেতনা বৃদ্ধির ওপর জোর দিয়েছেন কেন্দ্রীয়  তথ্য ও সংস্কৃতি মন্ত্রী মনীশ তিওয়ারি। একমত বিএসপি নেত্রী মায়াবতীও। সোমবার বিক্ষোভ ছড়িয়েছে দেশের অন্যান্য অংশেও। নারী ও শিশুদের ওপর বাড়তে থাকা যৌন নিগ্রহের ঘটনা রুখতে ভোপালে পথে নামেন মহিলারা। দোষীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ হয় জম্মু কাশ্মীরেও। জম্মু কাশ্মীর ডেমোক্রাটিক ফ্রন্টের মহিলা সদস্যরা জম্মুতে বিক্ষোভ দেখান।



First Published: Monday, April 22, 2013 - 21:10


comments powered by Disqus