পুণের ম্যাকডোনাল্ডস আউটলেট থেকে ছুঁড়ে ফেলা হল পথশিশুকে

লজ্জাজনক ঘটনায় মুখ ঢাকল পুণের। মহারাষ্ট্রের এই শহরে ম্যাকডোনাল্ডস একটি রেস্তোরাঁ থেকে কার্যত ছুঁড়ে ফেলা হল এক পথশিশুকে। শিশুটির 'অপরাধ' একটি ফ্যান্টার বোতল কেনার জন্য ম্যাকডোনাল্ডের লাইনে দাঁড়িয়েছিল সে।  

Updated By: Jan 17, 2015, 04:39 PM IST
পুণের ম্যাকডোনাল্ডস আউটলেট থেকে ছুঁড়ে ফেলা হল পথশিশুকে

পুণে: লজ্জাজনক ঘটনায় মুখ ঢাকল পুণের। মহারাষ্ট্রের এই শহরে ম্যাকডোনাল্ডস একটি রেস্তোরাঁ থেকে কার্যত ছুঁড়ে ফেলা হল এক পথশিশুকে। শিশুটির 'অপরাধ' একটি ফ্যান্টার বোতল কেনার জন্য ম্যাকডোনাল্ডের লাইনে দাঁড়িয়েছিল সে।  

এক ভদ্রমহিলা  ঘটনাটির সম্পূর্ণ বিবরণ দিয়ে ফেসবুকে পোস্ট করার পর এই নিয়ে প্রথম হইচই পড়ে যায়।

ওই ভদ্রমহিলা তাঁর বন্ধুদের সঙ্গে সফটড্রিঙ্কস কিনতে মার্কিনি এই ফুডচেনের আউটলেটে লাইন দিয়েছিলেন। সেইসময় এক পথশিশু তাঁদের কাছে এসে তাকে একটা সফটড্রিঙ্কসের বোতল কিনে দেওয়ার বায়না জোরে।

ভদ্রমহিলা শিশুটিকে একটি ফ্যান্টা কিনে দেওয়ার সিদ্ধান্ত নেন ও শিশুটিকেও লাইনে টেনে নেন। হঠাৎ করেই ম্যাকডোনাল্ডসের এক কর্মচারী এসে ধাক্কা মেরে শিশুটিকে লাইন থেকে সরিয়ে দেয়।

ভদ্রমহিলা প্রতিবাদ করেন। সাফ জানান শিশুটি তাঁর সঙ্গে আছে। কিন্তু, ম্যাকডোনাল্ডসের ওই কর্মচারী জানায় এই ধরণের লোকজনের ম্যাকডোনাল্ডসে ঢোকার অনুমতি নেই।

যদিও, ওই ভদ্রমহিলা শিশুটিকে একটি ফ্যান্টার বোতল কিনে দেন।

সোশ্যালনেটওয়ার্কিং সাইটে এই ঘটনা জানাজানি হয়ে যাওয়ার পর তীব্র সমালোচনার মুখে পরে ম্যাকডোনাল্ডস।

ম্যাকডোনাল্ডস ইন্ডিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে তারা এই ঘটনার স্বচ্ছ তদন্ত করবে। তারা জানিয়েছে ওই কর্মচারীকে জেরা করে যদি দেখা যায় শিশুটির প্রতি অসম্মানজনক আচরণ করা হয়েছে, তাহলে তারা ব্যবস্থা নেবে।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ জানিয়েছেন তিনি এ বিষয়টি নজরে রাখছেন এবং এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন তিনি।

.