অগ্নিকাণ্ডের পরও আরজি করের এমার্জেন্সি এগজিটে তালা

অগ্নিকাণ্ডের পরও আরজি করের এমার্জেন্সি এগজিটে তালা

অগ্নিকাণ্ডের পরও আরজি করের এমার্জেন্সি এগজিটে তালাবৃহস্পতিবারের অগ্নিকাণ্ড থেকে কার্যত কোনও শিক্ষাই নেয়নি আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতাল। রোগী সুরক্ষাকে শিকেয় তুলে তালা বন্ধ অবস্থাতেই পড়ে হাসপাতালের ফায়ার একজিট। 

এমারজেন্সি বিল্ডিংয়ের আটতলায়  শিশু বিভাগ এবং মেডিসিন ওয়ার্ড। আজও দেখা গেল তালাবন্ধ সিঁড়ির কোলাপসিবল গেট। অর্থাত ফের আগুন লাগলে সিঁড়ি দিয়ে নামার উপায় নেই। একই অবস্থা হাসপাতালের সাত তলায়। এখানেও প্রমান সাইজের তালা ঝুলছে গেটে। এমারজেন্সি ভবনের ছ`তলায় অর্থোপেডিক ওয়ার্ডের কোলাপসিবল গেট তালা বন্ধ।

পাঁচ তলার চেস্ট ওয়ার্ড লাগোয়া সিঁড়িতেও একই ছবি। গেটের  তালার চাবি কার কাছে আছে, কেউ জানেন না। চারতলায়  স্যালাইনের স্ট্যান্ডে চাদর জড়িয়ে লোকচক্ষু থেকে আড়াল করা হয়েছে সিঁড়ির কোলাপসিবল গেট। একতলায় জরুরী বিভাগে ঢোকার বাঁদিকে, পুলিস ফাঁড়ির উল্টোদিক থেকেই শুরু হচ্ছে সিঁড়ি। কিন্তু চিনিয়ে না দিলে সেই সিঁড়ি খুঁজে পাওয়া দুষ্কর। হাসপাতালের বাতিল আলমারির স্তুপের আড়ালে থাকা একটি বন্ধ দরজা ঠেলে পৌঁছোতে হয় সেই সিঁড়ির সামনে। সিঁড়ি দিয়ে ওঠার উপায় নেই। গোটা সিঁডি আবর্জনার স্তুপে ভরা। গতকালের অগ্নিকাণ্ডের পরও কেনও হুঁশ ফিরল না হাসপালাত কতৃপক্ষের, তা নিয়ে উঠছে প্রশ্ন।

First Published: Saturday, February 23, 2013, 21:37


comments powered by Disqus