মুজফফরনগরে পাকিস্তানের নাক গলানো সংক্রান্ত রাহুল গান্ধীর মন্তব্য ঘিরে বিতর্কের ঝড় দেশজুড়ে, নির্বাচন কমিশনের কাছে নালিশ জানাতে পারে বিজেপি

Last Updated: Friday, October 25, 2013 - 13:56

ফের রাহুল গান্ধীর মন্তব্য ঘিরে বিতর্কের ঝড় উঠল দেশের রাজনীতিতে। গতকাল মধ্যপ্রদেশে নির্বাচনী প্রচার চলাকালীন কংগ্রেসের সহসভাপতি বলেন``গোয়েন্দা সূত্রে খবর পেয়েছি মুজাফফরনগর দাঙ্গার সময় পাকিস্তানের আইএসআই দাঙ্গায় নিহতদের পরিবারের কিছু সদস্যের সঙ্গে যোগাযোগ করেছিল। পাকিস্তান চেষ্টা করেছিল এই সদস্যদের খেপিয়ে জঙ্গী সন্ত্রাস চালানোর।`` এর সঙ্গেই কংগ্রসের বর্তমান নাম্বার টু আক্রমণ শানিয়েছেন বিজেপির বিরুদ্ধে। রাহুল মন্তব্য করেন বিজেপি দেশকে টুকরোটুকরো করে দিতে চাইছে। নষ্ট করতে চাইছে দেশের ধর্মনিরপেক্ষতা।``
রাহুল গান্ধীর পাকিস্তান সংক্রান্ত মন্তব্য ঘিরেই তৈরি হয়েছে বিতর্ক। বিজেপির মুখপাত্র শাহনাওয়াগ হুসেন বলেন ``রাহুল গান্ধী তাঁর দেশের মুসলিমদের দিকে সন্দেহের তীর তাক করেছেন। ভারতীয় মুসলিমদের দেশপ্রেমের উপর প্রশ্ন তুলেছেন। এটি অতন্ত্য দুর্ভাগ্যজনক। নিজের মন্তব্যের জন্য তাঁর এখুনি ক্ষমা চাওয়া উচিত।`` বিজেপির মুখপাত্র জানিয়েছেন তাঁরা নির্বাচন কমিশনের কাছেও রাহুল গান্ধীর বিরুদ্ধে নালিশ করবেন।
অন্যদিকে, সোনিয়াপুত্রের এহেন মন্তব্যের পর ড্যামেজ কন্ট্রলে নেমে পড়েছে কংগ্রেসও।
কংগ্রেসের রবি শঙ্কর প্রসাদ জানিয়েছেন রাহুল গান্ধীর ক্ষমা চাওয়ার কোনও প্রশ্নই নেই। তিনি জানিয়েছেন পাকিস্তান ভারতের অভন্ত্যরীণ ব্যাপারে নাক গলাবার যে অন্যায় চেষ্টা করছে, তারই প্রমাণ দিয়েছেন রাহুল।
অন্যদিকে মুজফফরনগরের মৌলবিরাও রাহুলের মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া জানিয়ে সোনিয়াতনয়ের নিঃশর্ত ক্ষমা প্রার্থনার দাবি জানিয়েছেন।
মৌলবি শাহর কাজী বলেছেন ``কংগ্রেসের মত সর্বভারতীয় একটি দলের নেতার কাছে মুসলিমদের প্রতি এই ধরনের নিম্ন মানের অসম্মানজনক মন্তব্য মোটেও কাম্য নয়। আমাদের দেশপ্রেম কারও থেকে কোনও অংশে কম নয়। আমরা ভারতের জন্য সবকিছু করতে পারি। আর এক মৌলবি জানিয়েছেন রাহুল গান্ধীর এই মন্তব্য চূড়ান্ত ভাবে সাম্প্রদায়িক উস্কানিমূলক।



First Published: Friday, October 25, 2013 - 13:56


comments powered by Disqus