মমতার দাবি রেলের ৯০ শতাংশ কাজ শেষ, অধীর বলছেন সবটাই ভাঁওতা

Last Updated: Friday, February 22, 2013 - 19:33

প্রাক্তন রেলমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি, বাংলার জন্য ৯০ শতাংশ কাজ করে গিয়েছেন তিনি। রেল প্রতিমন্ত্রী অধীর চৌধুরীর দাবি, সবটাই ভাঁওতা। সত্যিই কী মুখ থুবড়ে পড়তে চলেছে, রেলকে ঘিরে বাংলার স্বপ্ন? রেল বাজেটের আগে জল্পনা তুঙ্গে।  
মমতা বন্দ্যোপাধ্যায়ের জমানায় আইসিইউতে চলে গেছে রেল। অভিযোগ ছিল, প্রাক্তন রেলমন্ত্রী দীনেশ ত্রিবেদির। এই অভিযোগের পর অবশ্য গদি ছাড়তে হয়েছিল তাঁকে। সরকারে নেই তৃণমূলও। বহুবছর বাদে ২৬ ফেব্রুয়ারি রেল বাজেট পেশ করবেন কংগ্রেসের কোনও মন্ত্রী। 
নতুন বাজেটে কী পেতে চলেছে বাংলা? এর থেকেও বড় প্রশ্ন, মমতা বন্দ্যোপাধ্যায় যে প্রকল্পগুলির ঘোষণা করেছেন তার ভবিষ্যত কী? সম্প্রতি নেতাজি ইন্ডোরের এক অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় দাবি তোলেন ৯০ শতাংশ কাজ করে ফেলেছিলাম তিনি। কোনওভাবেই তা মানতে নারাজ রেল প্রতিমন্ত্রী অধীর চৌধুরী। বরং তিনি মনে করেন, অর্হীন প্রকল্প ঘোষণা করে মানুষকে ধোঁকা দিয়েছেন তৃণমূল নেত্রী।
বাংলাকে ধোঁকা দিয়েছেন মমতা, অভিযোগ অধীরেরে। প্রকল্পের ভবিষ্যত্ অন্ধকারেই রয়েছে দাবি রেল প্রতিমনন্ত্রীর। তাহলে কি বাস্তবিক অর্থেই মুখ থুবড়ে পড়ল বাংলার জন্য ঘোষণা করা রেল প্রকল্পগুলি? মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি, ৯০ শতাংশ কাজ শেষ। অধীর চৌধুরীর দাবি, আসলে সবটাই ভাঁওতা। বাস্তব ছবি বলছে, রেলের অধিকাংশ প্রকল্পই রয়েছে এখনও বাজেট বইতেই। তাহলে আসল সত্য কী? আপাতত রেল বাজেটের দিকে তাকিয়ে সকলে।



First Published: Friday, February 22, 2013 - 19:33


comments powered by Disqus