পয়লা অক্টোবর থেকে বাড়ছে রেলের ভাড়া

তৃণমূল কংগ্রেস ইউপিএ ছাড়ার সঙ্গেসঙ্গেই রেলের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় অর্থমন্ত্রক। পয়লা অক্টোবর থেকে বাতানুকূল প্রথম শ্রেণি, টু, থ্রি টিয়ার, আসনযান, এক্সিকিউটিভ শ্রেণি এবং পণ্য পরিষেবার জন্য ৩.৭ শতাংশ অতিরিক্ত পরিষেবা কর দিতে হবে।

Updated: Sep 27, 2012, 04:21 PM IST

তৃণমূল কংগ্রেস ইউপিএ ছাড়ার সঙ্গেসঙ্গেই রেলের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় অর্থমন্ত্রক। পয়লা অক্টোবর থেকে বাতানুকূল প্রথম শ্রেণি, টু, থ্রি টিয়ার, আসনযান, এক্সিকিউটিভ শ্রেণি এবং পণ্য পরিষেবার জন্য ৩.৭ শতাংশ অতিরিক্ত পরিষেবা কর দিতে হবে। খরচ বাড়বে রেলের আনুষঙ্গিক পরিষেবাতেও। বিভিন্ন স্টেশনে কেটারিং, গাড়ি রাখার মতো বিভিন্ন পরিষেবার ক্ষেত্রে খরচ বাড়বে ১২.৩৬ শতাংশ। আজই এই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হবে বলে রেলমন্ত্রকের এক কর্তা জানিয়েছেন।
গতকাল রেলমন্ত্রী সি পি যোশী এবং কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমের মধ্যে বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়। পয়লা অক্টোবর বা তার পর যাত্রার জন্য আগেই যে সব টিকিট দেওয়া হয়ে গিয়েছে, সেই সব টিকিটের ক্ষেত্রে যাত্রার সময় টিকিট পরীক্ষকরাই যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করে নেবেন। কিন্তু টিকিট বাতিলের ক্ষেত্রে এই পরিষেবা কর ফেরত দেওয়া হবে না।

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close