এবার তেজস এক্সপ্রেস নিয়ে এমনই করল রেল!

প্রথম যাত্রাতেই বিপত্তি। দেশীয় প্রযুক্তিতে তৈরি সেমি বুলেট ট্রেন তেজস এক্সপ্রেসের প্রথম যাত্রাতেই খোয়া গেছিল বেশ কয়েকটি হেডফোন। ক্ষতি করা হয়েছিল সিটের পিছনে লাগানো এলসিটি মনিটরেও। নোংরা করা হয় আধুনিক পরিষেবা যুক্ত বাথরুমের। এই পরিস্থিতিতে তেজস এক্সপ্রেসে এবার নতুন ব্যবস্থা করল ভারতীয় রেল।

Updated By: May 28, 2017, 01:24 PM IST
এবার তেজস এক্সপ্রেস নিয়ে এমনই করল রেল!

ওয়েব ডেস্ক : প্রথম যাত্রাতেই বিপত্তি। দেশীয় প্রযুক্তিতে তৈরি সেমি বুলেট ট্রেন তেজস এক্সপ্রেসের প্রথম যাত্রাতেই খোয়া গেছিল বেশ কয়েকটি হেডফোন। ক্ষতি করা হয়েছিল সিটের পিছনে লাগানো এলসিটি মনিটরেও। নোংরা করা হয় আধুনিক পরিষেবা যুক্ত বাথরুমের। এই পরিস্থিতিতে তেজস এক্সপ্রেসে এবার নতুন ব্যবস্থা করল ভারতীয় রেল।

প্রথম দফায় মুম্বই থেকে গোয়া পর্যন্ত চালানো হচ্ছে এই তেজস এক্সপ্রেস। ঘণ্টায় ২০০ কিলোমিটার গতিতে চলা এই ট্রেনে রয়েছে বিলাসবহুল ব্যবস্থা। রয়েছে Wi-Fi পরিষেবা। সঙ্গে প্রতিটি সিটের পিছবে লাগানো রয়েছে এলসিডি মনিটর ও তার সঙ্গে হেডফোন। প্রতিটি কোচে রাখা হয়েছে চা ও কফির মেশিন ও বায়ো টয়লেট। অভিযোগ, প্রথম যাত্রার পর ট্রেনটি ভয়ঙ্কর অবস্থাতে ফিরে আসে। খোয়া যায় অনেকগুলি হেডফোন। নষ্ট করা হয়েছে বেশ কয়েকটি মনিটর।

আরও পড়ুন- চুরি গেছে হেডফোন, ভাঙা টিভি স্ক্রিন; প্রথম যাত্রায় তছনছ হয়ে ফিরল বিলাসবহুল তেজস এক্সপ্রেস

এই পরিস্থিতিতে এবার বাধ্য হয়েই কমদামী হেডফোন কিনল IRCTC। সংস্থার তরফে বলা হয়েছে আগের খোয়া যাওয়া হেডফোনগুলির এক একটির দাম ছিল ২০০ টাকার বেশি। অথচ, অনেকেই মনে করেছিলেন টিকিটের সঙ্গেই বোধহয় হেডফোনগুলির দাম ধরা হয়েছে। তাই তাঁরা ট্রেন থেকে নামার সময় সঙ্গে নিয়ে গেছেন সেগুলি বলে দাবি এক রেল আধিকারিকের।

চুরি সামাল দিতে এবার তাই IRCTC-র পক্ষ থেকে অত্যন্ত সস্তা দামের হেডফোন কিনে দেওয়া হয়েছে ট্রেনে সওয়ার ৯৯০ জন যাত্রীর জন্য। যদিও, Wi-Fi সিগন্যান এ খাবারের মান নিয়ে অভিযোগ রয়েছে যাত্রীদের।

.