নেশামুক্ত রাজস্থান গড়তে ৩৩ দিনের অনশনের পর মৃত্যু প্রাক্তন বিধায়কের

অঙ্গীকার ছিল নেশামুক্ত রাজস্থান গড়ে তোলার। দফায় দফায় চলছিল অনশন। শেষপর্যন্ত হার মানলেন। টানা ৩৩ দিনের অনশনের পর মৃত্যুর কোলে ঢলে পড়লেন রাজস্থানের প্রাক্তন বিজেপি বিধায়ক গুরশরণ ছাবড়া।

Updated By: Nov 4, 2015, 08:43 PM IST
নেশামুক্ত রাজস্থান গড়তে ৩৩ দিনের অনশনের পর মৃত্যু প্রাক্তন বিধায়কের

ব্যুরো: অঙ্গীকার ছিল নেশামুক্ত রাজস্থান গড়ে তোলার। দফায় দফায় চলছিল অনশন। শেষপর্যন্ত হার মানলেন। টানা ৩৩ দিনের অনশনের পর মৃত্যুর কোলে ঢলে পড়লেন রাজস্থানের প্রাক্তন বিজেপি বিধায়ক গুরশরণ ছাবড়া।

দাবি ছিল রাজ্যে মদ নিষিদ্ধ করতে হবে, মজবুত করতে হবে লোকায়ুক্ত। চলছিল অনশন। মঙ্গলবার থেমে গেল লড়াই। জয়পুরের SMS হাসপাতালে প্রয়াত হলেন প্রাক্তন বিধায়ক গুরুশরণ ছাবড়া।

লড়াইটা  শুরু হয়েছিল অশোক গেহলটের আমলে। রাজস্থান জুড়ে মদ নিষিদ্ধ করার দাবিতে তত্কালীন মুখ্যমন্ত্রী অশোক  গেহলটকে স্মারকলিপি দেন  বিজেপি বিধায়ক গুরশরণ ছাবড়া। অনশনের হুমকিও দেন।  বাজেটে ছাবড়ার দাবি খতিয়ে দেখার  আশ্বাস দেন গেহলট। গঠন করা হয় একটি কমিটিও।  কিন্তু, ওই পর্যন্তই। আশ্বাস রয়ে যায় খাতায় কলমেই।  ফের আন্দোলনের পথে হাঁটেন ছাবড়া। দফায় দফায় শুরু করেন অনশন। এরপর পালাবদল হয়।  রাজস্থানের মসনদে বসেন বসুন্ধরা রাজে সিন্ধিয়া। কিন্তু, দাবি থেকে সরেন নি ছাবড়া। ২০১৪-র পয়লা এপ্রিল থেকে ফের অনশন শুরু করেন। ৪৫দিনের টানা অনশনে অসুস্থ হয়ে পড়েন। হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। তড়িঘড়ি তাঁর দাবি মানার আশ্বাস দেয় বসুন্ধরা সরকার। কিন্তু, এবারও কথা ও কাজে ফাঁক রয়ে যায়। বার বার ব্যর্থতাতেও হার মানেননি। বার বার অনশন করেছেন ।কিন্তু, টনক নড়েনি সরকারের। গতমাস থেকে ফের অনশন শুরু করেন। টানা তেত্রিশ দিনের অনশনের পর থেমে গেল লড়াই। দাঁড়ি পড়ল নেশামুক্ত রাজস্থান গড়ার লড়াইয়ে।

.