জামিন পেলেন রামালিঙ্গ রাজু

Last Updated: Friday, November 4, 2011 - 17:12

দু`বছর আট মাস জেলবন্দি থাকার পর অবশেষে মুক্তি পেতে চলেছেন বি রামালিঙ্গ রাজু। শুক্রবার সুপ্রিম কোর্ট সত্যম-কাণ্ডে অভিযুক্ত বি রামালিঙ্গ রাজু, তাঁর ভাই বি রামা রাজু এবং সত্যম গোষ্ঠীর প্রাক্তন `চিফ ফিনান্স অফিসার` ভি শ্রীনিবাসের জামিন আবেদন মঞ্জুর করেছে।
দীর্ঘ দিন ধরে তদন্ত চালিয়েও তথ্যপ্রযুক্তি সংস্থা সত্যমের প্রাক্তন প্রধান ও তাঁর ভাইয়ের বিরুদ্ধে তেমন কোনও আইনগ্রাহ্য প্রমাণ সংগ্রহ করতে ব্যর্থ হয়েছে সিবিআই। বস্তুত সে কারণেই, বিচারপতি দলবীর ভাণ্ডারী এবং বিচারপতি দীপক মিশ্রকে নিয়ে গঠিত শীর্ষ আদালতের ডিভিশন বেঞ্চ বহু কোটি টাকা সত্যম কেলেঙ্কারির অভিযুক্তদের জামিন মঞ্জুর করেছে। দুই বিচারপতিকে নিয়ে গঠিত সর্বোচ্চ আদালতের বেঞ্চ এদিন বলেছে, মামলাটি সামগ্রিক ভাবে বিচার করে অভিযুক্তদের জামিন মঞ্জুর করা উচিত।
২০০৯-এর জানুয়ারি মাসে বহু কোটি টাকার সত্যম কেলেঙ্কারিতে যুক্ত থাকার দায়ে গ্রেফতার হন রাজু। তাঁর বিরুদ্ধে সত্যম গোষ্ঠীর `আর্থিক স্বাস্থ্য` সম্পর্কে ভুল তথ্য পরিবেশন করে বাজার থেকে পুঁজি সংগ্রহের অভিযোগ আনা হয়। সুপ্রিম কোর্টই গত অক্টোবরে সিবিআই-এর আপত্তির পরিপ্রেক্ষিতে তাঁর জামিনের আর্জি খারিজ করে দিয়েছিল। কিন্তু এবার প্রমাণের অভাবে জামিন দেওয়া হল রামালিঙ্গ রাজুকে।



First Published: Friday, November 4, 2011 - 17:21


comments powered by Disqus