পুত্র সন্তান লাভের গ্যারান্টি দিয়ে ওষুধ বেচছেন বাবা রামদেব

পুত্র সন্তান জন্ম দেওয়ার জন্য বাবা রামদেবের ফার্মেসি এবার বিশেষ ওষুধ বেচতে শুরু করল। হরিয়াণাতে দিনের পর দিন কমছে মেয়েদের সংখ্যা। কন্যাভ্রূণ হত্যা রোধ ও সামগ্রিকভাবে কন্যা সন্তানের সুরক্ষার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর স্বপ্নের প্রকল্পের সূচনার জন্য তাই প্রথমেই বেছে নিয়েছিলেন হরিয়ানাকে। আর সে রাজ্যের ব্র্যান্ড অ্যাম্বাসাডর যোগগুরু রামদেবই এবার পুত্রসন্তান লাভের জন্য মহিলাদের মধ্যে 'ওষুধ' বিক্রি করা শুরু করলেন।

Updated By: Jan 31, 2015, 09:42 PM IST
পুত্র সন্তান লাভের গ্যারান্টি দিয়ে ওষুধ বেচছেন বাবা রামদেব

ওয়েব ডেস্ক: পুত্র সন্তান জন্ম দেওয়ার জন্য বাবা রামদেবের ফার্মেসি এবার বিশেষ ওষুধ বেচতে শুরু করল। হরিয়াণাতে দিনের পর দিন কমছে মেয়েদের সংখ্যা। কন্যাভ্রূণ হত্যা রোধ ও সামগ্রিকভাবে কন্যা সন্তানের সুরক্ষার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর স্বপ্নের প্রকল্পের সূচনার জন্য তাই প্রথমেই বেছে নিয়েছিলেন হরিয়ানাকে। আর সে রাজ্যের ব্র্যান্ড অ্যাম্বাসাডর যোগগুরু রামদেবই এবার পুত্রসন্তান লাভের জন্য মহিলাদের মধ্যে 'ওষুধ' বিক্রি করা শুরু করলেন।

রামদেবের দিব্য ফার্মেসি এখন জোর কদমে  তাদের আয়ুর্বেদিক ওষুধ ''পুত্রজীবক বীজ'' বিক্রিতে ব্যস্ত। এই ওষুধের সঙ্গেই আর একটি ওষুধ বিক্রি করছে দিব্য ফার্মেসি। নাম 'শিবলিঙ্গ বীজ' যার মধ্যে রয়েছে 'পুত্রজিবা রক্সাবুর্ঘি'। আয়ুর্বেদ মতে এই ওষুধটি নাকি বন্ধ্যাত্ব রোধক এবং কামোদ্দীপক।

যদিও 'পুত্রজীবক বীজ' ওষুধটির মোড়কে নির্দিষ্ট করে লেখা নেই যে পুত্রসন্তান লাভের জন্য এই ওষুধ কার্যকরী। তবে এর নামটি থেকেই স্পষ্ট এই ওষুধ বিক্রির মূল লক্ষ্য কী। বিভিন্ন যে ওয়েবসাইট গুলির মাধ্যমে রামদেবের কোম্পানির বিশেষ প্রোডাক্টগুলো বেচা হয় তারাও এই এক দাবিই করেছে।

www.ramdevmedicine.com (এই ওয়েবসাইটি বিদেশে রামদেবের কোম্পানির প্রোডাক্ট বেচে) অনুযায়ী ''আয়ুর্বেদ অনুযায়ী এই ঔষধি পুত্রসন্তান লাভে সাহায্য করে। কিন্তু এখনও এটি গবেষণার বিষয়। কিন্তু ভারতীয়দের বয়ান অনুযায়ী এই ওষুধটি পুত্র সন্তান লাভের জন্য অত্যন্ত কার্যকরী।''

চণ্ডীগড় ও পার্শ্ববর্তী অঞ্চলে দিব্য ফার্মেসির বিভিন্ন আউটলেটগুলিতে অনুসন্ধানের পর দেখা গেছে তারাও এই ওষুধটি বেচছে পুত্র সন্তান লাভের নাম করেই। ২০০ গ্রাম 'পুত্রজীবক বীজ'-এর দাম ৩০টাকা। যদিও এখনও পর্যন্ত ফার্মেসিটির পক্ষ থেকে কোনও আনুষ্ঠানিক প্রতিক্রিয়া মেলেনি।

 

 

.