আপের শপথের অপেক্ষায় সাজছে রামলীলা ময়দান, এক নজরে মন্ত্রিসভা

ঐতিহাসিক জয়ের পর আগামিকাল রাজধানীতে শপথ নিতে চলেছে আম আদমি পার্টি। দিল্লির রামলীলা ময়দানে মুখ্যমন্ত্রী পদে আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে শপথ নেবেন মন্ত্রীসভার আরও ৬ সদস্য। অর্থ ও বিদ্যুতের মতো দফতর কেজরিওয়াল নিজের হাতেই রাখবেন বলে আশা করা হচ্ছে।

Updated By: Feb 13, 2015, 11:19 PM IST
আপের শপথের অপেক্ষায় সাজছে রামলীলা ময়দান, এক নজরে মন্ত্রিসভা

ওয়েব ডেস্ক: ঐতিহাসিক জয়ের পর আগামিকাল রাজধানীতে শপথ নিতে চলেছে আম আদমি পার্টি। দিল্লির রামলীলা ময়দানে মুখ্যমন্ত্রী পদে আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে শপথ নেবেন মন্ত্রীসভার আরও ৬ সদস্য। অর্থ ও বিদ্যুতের মতো দফতর কেজরিওয়াল নিজের হাতেই রাখবেন বলে আশা করা হচ্ছে।

কেজরিওয়াল ঘনিষ্ঠ মনীশ সিসোদিয়া উপ-মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন। এছাড়াও প্রকল্প ও কর্ম উন্নয়ন, নগরোন্নয়ন ও শিক্ষার মতো গুরুত্বপূর্ণ দফতরও তিনি সামলাবেন। মন্ত্রিসভার বাকি হেভিওয়েট সদস্যরা হলেন-

জিতেন্দ্র সিং তোমার-আইন
সন্দীপ কুমার-মহিলা ও শিশুকল্যাণ
সত্যেন্ত্র জৈন-স্বাস্থ্য ও শিল্প
অসীম আহমেদ খান-খাদ্য
গোপাল রাই-পর্যটন ও শ্রম

গত দু'দিন ধরে রামলীলা ময়দানে শপথ গ্রহণ অনুষ্ঠানের প্রস্তুতি চালাচ্ছে উত্তর দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশন। বিপুল জনসমাগমের সম্ভাবনায় ১,২০০ পুলিস মোতায়েন করা হবে রামলীলা ময়দানে। শপথ গ্রহণের পর শনিবার উন্নত দিল্লি গড়ার লক্ষ্যে পরিকল্পনাও ঘোষণা করবেন কেজরিওয়াল। আপের ৭০টি নির্বাচনি ইস্তেহারের রোডম্যাপ তৈরি করেছেন মুখ্য সচিব ডি এম স্পোলিয়া।

 

.