ফের ধর্ষণের নিদান সালিশিসভায়, স্ত্রীর প্রতি কটূক্তির বদলা নিতে ১০ বছরের কিশোরীকে ধর্ষণ!

স্ত্রীর প্রতি কটুক্তির বদলা নিতে দশ বছরের কিশোরীকে ধর্ষণের নিদান দিল সালিশিসভা। বোকারোর সগন গুলগুলিয়ায় সালিশি সভার মধ্যযুগীয় এই বর্বরতায় নিন্দার ঝড় উঠেছে গোটা দেশে। ইতিমধ্যেই অভিযুক্ত পঞ্চায়েত প্রধান সহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিস।

Updated: Jul 11, 2014, 11:57 PM IST

স্ত্রীর প্রতি কটুক্তির বদলা নিতে দশ বছরের কিশোরীকে ধর্ষণের নিদান দিল সালিশিসভা। বোকারোর সগন গুলগুলিয়ায় সালিশি সভার মধ্যযুগীয় এই বর্বরতায় নিন্দার ঝড় উঠেছে গোটা দেশে। ইতিমধ্যেই অভিযুক্ত পঞ্চায়েত প্রধান সহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিস। দোষীদের কঠোর শাস্তির প্রতিশ্রুতি দিয়েছে সরকার। গ্রামেরই এক যুবকের স্ত্রীর উদ্দেশ্যে কটুক্তি করেছিল প্রতিবেশী কিশোর। সালিসি সভা বসল। ফরমান জারি হল দাদার কুকর্মের সাজা হিসাবে ধর্ষণ করা হোক কিশোরটির দশ বছরের বোনকে।যেমন নির্দেশ তেমন কাজ। পঞ্চায়েত প্রধানের নির্দেশে বাড়ির পাশের ঝোপে টেনে গিয়ে মেয়েটিকে ধর্ষণ করল ওই যুবক। বোকারোর সগন গুলগুলিয়া গ্রামে মধ্যযুগীয় এই বর্বরতার ঘটনায় শিউড়ে উঠেছে গোটা দেশ।

নির্যাতিতার বয়ানের ভিত্তিতে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে মূল অভিযুক্ত নাকাবন্দি পাসি ও পঞ্চায়েত প্রধান ভোপাল পাসি কে। গ্রেফতার করা হয়েছে মেয়েটির দাদাকেও। শিগগিরি ধৃতদের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হবে বলে জানিয়েছেন বোকারোর এসপি। ঘটনার নিন্দায় সরব সবকটি নারী সংগঠন। নিন্দার ঝড় আছড়ে পড়েছে সংসদেও। দোষীদের কঠোর শাস্তির দাবি করেছে সবকটি রাজনৈতিক দল।

যত তাড়াতাড়ি সম্ভব দোষীদের কঠোর শাস্তির প্রতিশ্রুতি দিয়েছে সরকার। শনিবার সগন গুলগুলিয়া যাচ্ছেন ঝাড়খণ্ডের মহিলা কমিশনের চেয়ারপার্সন।

Tags: