নতুন করে পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট জমা নেওয়ার সিদ্ধান্ত RBI-এর?

নতুন করে ফের জমা দেওয়া যাবে পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট। রিজার্ভ ব্যাঙ্কের পক্ষ থেকে এমনই সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে খবর। তবে এই ঘটনার এখনও সত্যতা মেলেনি।

Updated By: Jan 26, 2017, 03:30 PM IST
নতুন করে পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট জমা নেওয়ার সিদ্ধান্ত RBI-এর?

ওয়েব ডেস্ক : নতুন করে ফের জমা দেওয়া যাবে পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট। রিজার্ভ ব্যাঙ্কের পক্ষ থেকে এমনই সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে খবর। তবে এই ঘটনার এখনও সত্যতা মেলেনি।

সম্প্রতি একটি সংবাদপত্রে প্রকাশিত খবর, রিজার্ভ ব্যাঙ্কের পক্ষ থেকে নতুন করে পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট জমা দেওয়ার ব্যবস্থা করা হবে। তবে তার পরিমাণ নিতান্তই সামান্য। নির্দিষ্ট দিনের মধ্যে ২০০০ টাকার বেশি সেখানে জমা দেওয়া যাবে না বলে সেই খবরে প্রকাশিত।

আরও পড়ুন- ৫০ হাজারের বেশি টাকা তোলায় বা নগদ লেনদেনে কর বসানোর সুপারিশ

২০১৬ সালের ৮ নভেম্বর দেশজুড়ে পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এক ঝটকায় সমস্যা পড়ে যান কোটি কোটি মানুষ। বাতিল নোট পরিবর্তন করে তার বদলে নতুন নোট নেওয়ার জন্য সময় দেওয়া হয় ৫০ দিন। দৈনিক টাকা বদল থেকে এটিএম থেকে টাকা তোলার ক্ষেত্রে জারি করা হয় একাধিক বিধিনিষেধ। নতুন বছরের শুরু থেকে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও, এখনও পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক হতে দেরি আছে বলেই ধারণা। এই পরিস্থিতিতে এই সিদ্ধান্ত যে বহু মানুষের পক্ষে ভালো হতে পারে বলেই মনে করা হচ্ছে।

.