রোনাল্ডোর স্বপ্নের ফর্মের সুফল পাচ্ছে রিয়াল

রোনাল্ডোর স্বপ্নের ফর্মের সুফল পাচ্ছে রিয়াল

রোনাল্ডোর স্বপ্নের ফর্মের সুফল পাচ্ছে রিয়ালদেওয়ালে পিঠ ঠেকে গেলে মহাতারকারা কতটা ভয়ানক হতে পারে সেই কথাটা আরও একবার প্রমাণ করলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রিয়াল মাদ্রিদে তাঁর আর মন টিকছে না এমন খবরের পর রোনাল্ডো একবারে `ক্ষেপে` উঠেছেন। আর রোনাল্ডোর সেই স্বপ্নের ফর্মের সুফল পাচ্ছে রিয়াল মাদ্রিদ। বুধবার রাতের চ্যাম্পিয়ন্স লিগ শুধুই রোনাল্ডো ম্যাজিকে আছন্ন।এক সময়ের বিশ্ব কাঁপানো নেদারল্যান্ডের ফুটবল ক্লাব আজেক্স আমস্টারডামের বিরুদ্ধে ৪-১ গোলে দারুণ জয় পেল হোস মরিনহোর দল। আর সেই ম্যাচে হ্যাটট্রিক করলেন রোনাল্ডো। চলতি সপ্তাহে দু`বার হ্যাটট্রিক করা হয়ে গেল পর্তুগিজ এই স্ট্রাইকারের। এবারের চ্যাম্পিয়ন্স লিগে রোনাল্ডোদের গ্রুপটাকে মারণবাঁচন বলা হচ্ছে।সেই গ্রুপ অফ ডেথে আজেক্স আমস্টারডামের কাছে `জল্লাদ`হয়ে দাঁড়ালেন রিয়ালের এই তারকা স্ট্রাইকার।

রিয়াল মাদ্রিদের অ্যাওয়ে মাঠ আমস্টারডামে বিরতির মিনিট তিনিক আগে রোনাল্ডোর গোল এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ।বিরতির পর ফিরে এসেই ম্যাচের ফল ২-০ করে ফেলেন করিম বেঞ্জিমা।কিন্তু ৫৬ মিনিটে দুরন্ত গোল করে ব্যবধান ২-১ করে ফেলেন নিকলাস। কিন্তু রোনাল্ডো ম্যাজিক শুরু এরপর থেকেই। ম্যাচের ৭৯ আর ৮১ মিনিট পরপর গোল করে দলকে যেমন তিন পয়েন্ট এনে দিলেন, অন্যদিকে তেমন মারণ গ্রুপের ফাঁসটাও কিছুটা আলগা করলেন।
প্রসঙ্গত, এই রবিবারই স্প্যানিশ লিগে ডেপোরটিভোর বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন রোনাল্ডো।

চ্যাম্পিয়ন্স লিগের অন্য ম্যাচে ৩-১ গোলে জয় পেল আর্সেনাল। আর্সেন ওয়েঙ্গারের দল ৩-১ গোল হারল অলিম্পিয়াকসকে। তবে ঘরের মাঠে আটকে গেল ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। আগুয়েরো, তেভেজদের ১-১ গোল আটকে দিল বরসিয়া ডর্টমুন্ড।শেষ মুহূর্তের পেনাল্টি গোলে দলের হার বাঁচান ম্যান সিটির ইতালি স্ট্রাইকার মারিয়ান বালোতোলি।

First Published: Thursday, October 04, 2012, 15:28


comments powered by Disqus