হাফিজ সঈদ নিয়ে প্রমাণ দেয়নি ভারত: রেহমান মালিক

মুম্বই হামলার অন্যতম চক্রী হাফিজ সঈদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কোনও ইঙ্গিতই দিলেন না পাক অভ্যন্তরীণ মন্ত্রী রেহমান মালিক। তিনদিনের সফরে আজ বিকেলে দিল্লিতে পৌঁছন তিনি। সন্ধেয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সুশীল কুমার সিন্ধের সঙ্গে যৌথ সাংবাদিক সম্মেলন করেন তিনি। তাঁর দাবি, হাফিজ সঈদ সম্পর্কে পাক সরকারের কোনও প্রীতি নেই।  নির্দিষ্ট তথ্য পেলেই তাকে গ্রেফতার করা হবে। তাঁর দাবি, ভারতের তরফে পাকিস্তানের হাতে সন্ত্রাসের যেসব নথি তুলে দেওয়া হয়েছে তাতে শুধুই তথ্য রয়েছে, কিন্তু প্রমাণ নেই।

Updated: Dec 14, 2012, 12:00 PM IST

মুম্বই হামলার অন্যতম চক্রী হাফিজ সঈদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কোনও ইঙ্গিতই দিলেন না পাক অভ্যন্তরীণ মন্ত্রী রেহমান মালিক। তিনদিনের সফরে আজ বিকেলে দিল্লিতে পৌঁছন তিনি।
সন্ধেয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সুশীল কুমার সিন্ধের সঙ্গে যৌথ সাংবাদিক সম্মেলন করেন তিনি। তাঁর দাবি, হাফিজ সঈদ সম্পর্কে পাক সরকারের কোনও প্রীতি নেই।  নির্দিষ্ট তথ্য পেলেই তাকে গ্রেফতার করা হবে। তাঁর দাবি, ভারতের তরফে পাকিস্তানের হাতে সন্ত্রাসের যেসব নথি তুলে দেওয়া হয়েছে তাতে শুধুই তথ্য রয়েছে, কিন্তু প্রমাণ নেই।
একইসঙ্গে তাঁর কটাক্ষ, ২৬/১১, সমঝোতা এক্সপ্রেসে বিস্ফোরণ কিংবা বাবরিকাণ্ড, কোনটাই চায় না পাকিস্তান।
সাংবাদিক বৈঠকে সিন্ধে বলেন, এটা আশার কথা যে সন্ত্রাসের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলছেন রেহমান। কিন্তু এবার তাদের নির্দিষ্ট পদক্ষেপ নিতে হবে।