রাজ্যসভায় রেখা, সচিনের শপথ আজ

রাজ্যসভার সাংসদ হিসেবে জীবনের নয়া ভূমিকায় অবতীর্ণ হলেন ভানুরেখা গণেশন। মঙ্গলবার বেলা ১১টায় অধিবেশনের শুরুতে বিশিষ্ট এই তামিল অভিনেত্রীকে শপথবাক্য পাঠ করান সংসদের উচ্চকক্ষের অধ্যক্ষ হামিদ আনসারি।

Updated: May 15, 2012, 12:12 PM IST

রাজ্যসভার সাংসদ হিসেবে জীবনের নয়া ভূমিকায় অবতীর্ণ হলেন ভানুরেখা গণেশন। মঙ্গলবার বেলা ১১টায় অধিবেশনের শুরুতে বিশিষ্ট এই তামিল অভিনেত্রীকে শপথবাক্য পাঠ করান সংসদের উচ্চকক্ষের অধ্যক্ষ হামিদ আনসারি। রাজ্যসভা সচিবালয় সূত্রে খবর, বুধবার রাষ্ট্রপতি মনোনীত সাংসদ হিসেবে শপথ নেবেন সচিন তেন্ডুলকর।
গত এপ্রিল মাসে রাজ্যসভার মনোনীত সদ্য হিসেবে রেখা ও সচিনকে নির্বাচিত করার জন্য রাষ্ট্রপতি প্রতিভা পাতিলকে চিঠি লিখেছিলেন মনমোহন সিং। ২৭ এপ্রিল রেখা ও সচিন তেলন্ডুলকরকে রাজ্যসভার মনোনীত সাংসদ করার বিষয়ে সরকারি নির্দেশিকা জারি হয়। মাত্র ১৩ বছর বয়সে তিনি রূপোলী পর্দার জগতে প্রবেশ করেছিলেন তামিল মেগাস্টার জেমিন গণেশনের কন্যা রেখা। দীর্ঘ ঘাত-প্রতিঘাতের পর পৌঁছেছিলেন বলিউডের পয়লা নম্বর নায়িকার আসনে। যদিও ব্যক্তিগত জীবনে নানা বিতর্কের `সিলসিলা` তাঁকে তাড়া করেছে। রাজ্যসভায় রেখার মনোনয়নের পরই তৈরি হয় এক নতুন বিতর্ক। রেখার কাছাকাছি বসবেন না বলেই নিজের আসন ৯১ নম্বর সিট থেকে বদলে ১৪৩ নম্বরে নিয়ে যাওয়ার আবেদন করেন সমাজবাদী পার্টির সাংসদ জয়া বচ্চন। অমিতাভ-ঘরণীর এই আবেদন মেনে পত্রপাঠ তাঁর আসন বদলে দেন রাজ্যসভার অধ্যক্ষ।