কিংফিশার এয়ারলাইন্সের শেয়ার কিনবে না রিলায়েন্স

Last Updated: Tuesday, November 15, 2011 - 15:31

আর্থিক সমস্যায় জর্জরিত কিংফিশার এয়ারলাইন্স কেনার খবর অস্বীকার করল ধিরুভাই আম্বানির সংস্থা রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ। মঙ্গলবার বণিকমহল মারফত্‍ জানা গিয়েছিল, প্রায় দেউলিয়া হতে বসা বিজয় মালিয়ার কিংফিশার এয়ারলাইন্সের কিছু শেয়ার কিনে নিচ্ছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ। কিন্তু বুধবার রিলায়ন্সের পক্ষ থেকে এই খবরের সত্যতা পুরোপুরি অস্বীকার করা হয়েছে।
জ্বালানীর দাম প্রায় দ্বিগুন হয়ে যাওয়ায় বিপুল লোকসানের মধ্যে দিয়ে চলছে কিংফিশার এয়ারলাইন্স। যার ফলে ইতিমধ্যেই বেশকিছু উড়ান বন্ধ করে দিতে বাধ্য হয়েছে সংস্থা। সময়মতো বেতন না পেয়ে কাজ ছেড়েছেন শতাধিক পাইলট ও অন্যান্য আধিকারিক।
তবে চরম আর্থিক সঙ্কটের সম্মুখীন হয়েও, তারা কেন্দ্রের কাছে কোনও বেল-আউট প্যাকেজের দাবি জানায়নি। সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়েছেন, কিংফিশার এয়ারলাইন্সের চেয়ারম্যান বিজয় মালিয়া। তাঁর বক্তব্য, কিংফিশার কখনোই জনগনের টাকায় ঘুরে দাঁড়াতে চায় না। তাই পরিস্থিতি বুঝে তারা সরকারকে বেশকিছু প্রস্তাব দিয়েছে। যার মধ্যে রয়েছে বিদেশ থেকে সরকারি জ্বালানী আমদানী করা। কিংফিশার চেয়ারম্যানের অভিমত, এর ফলে অতিরিক্ত করের বোঝা কমবে।



First Published: Wednesday, November 16, 2011 - 18:55


comments powered by Disqus