দেড়দিন পরেও উদ্ধার করা গেল না মাহীকে

প্রায় দেড় দিন পেরিয়ে যাওয়ার পরেও এখনও পর্যন্ত উদ্ধার করা গেল না চার বছরের মাহিকে। বুধবার রাতে খেলতে গিয়ে গুড়গাঁয়ের মানেসরে সত্তর ফুট গভীর নলকূপের জন্য খোঁড়া সত্তর ফুট গভীর গর্তে পড়ে যায় মাহি।

Updated: Jun 22, 2012, 09:50 PM IST

প্রায় দেড় দিন পেরিয়ে যাওয়ার পরেও এখনও পর্যন্ত উদ্ধার করা গেল না চার বছরের মাহিকে। বুধবার রাতে খেলতে গিয়ে গুড়গাঁয়ের মানেসরে সত্তর ফুট গভীর নলকূপের জন্য খোঁড়া সত্তর ফুট গভীর গর্তে পড়ে যায় মাহি।
প্রায় ১৫ মিনিট পর গ্রামবাসীরা তার কান্নার আওয়াজ শুনে উদ্ধার কাজে এগিয়ে আসেন। স্থানীয় কর্তৃপক্ষকে তখনই খবর দেওয়া হয়। তবে, খবর দেওয়ারও প্রায় দেড় ঘণ্টা পর উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছয় বলে অভিযোগ করেন গ্রামবাসীরা। এখনও কাজ চালাচ্ছে উদ্ধারকারী দল। উদ্ধার কাজ চালাচ্ছে সেনাবাহিনী এবং এনএসজি টিম। গহ্বরে অক্সিজেন ও জল পাঠানো হয়েছে। মাহীর গতিবিধি নজরে রাখতে গর্তের ক্যামেরা পাঠানো হয়েছে বলেও জানা গিয়েছে। ইতিমধ্যেই উদ্ধার কাজের সুবিধার জন্য গর্তটির পাশেই আরেকটি সমান্তরাল গর্ত খোঁড়া শুরু হয়েছে।
ঢাকা না থাকার কারণে গর্তে পড়ে গিয়ে দুর্ঘটনার নজির অবশ্য বহুবার পাওয়া গিয়েছে এদেশে। প্রায় একই ঘটনা ঘড়ে ২০০৬-এর জুলাইতে হরিয়ানার শাহবাদে। পাঁচ বছরের প্রিন্স একটি গর্তে পড়ে যায়। প্রায় দুদিনের চেষ্টায় সেনাবাহিনী উদ্ধার করে তাকে।