জোর করে সার্ভিস চার্জ নিলেই রেস্তোরাঁগুলিকে দিতে হবে কর!

Last Updated: Wednesday, September 13, 2017 - 12:37
জোর করে সার্ভিস চার্জ নিলেই রেস্তোরাঁগুলিকে দিতে হবে কর!

ওয়েব ডেস্ক:  ক্রেতাদের কাছ থেকে জোর করে সার্ভিস চার্জ আদায় রুখতে রেস্তোরাঁগুলির বিরুদ্ধে কড়া দাওয়াই দিল কেন্দ্র। এবার থেকে সার্ভিস চার্জ আদায় করলে দিতে হবে বাড়তি কর। রেস্তোরাঁয় সার্ভিস চার্জ দেওয়া বাধ্যতামূলক নয় বলে আগেই জানিয়ে দিয়েছিল কেন্দ্রীয় ক্রেতাসুরক্ষা মন্ত্রক। তার পরও রেস্তোরাঁগুলি সার্ভিস ট্যাক্স আদায় করায় এবার দাওয়াই দিল কেন্দ্র।

'টাইমস অফ ইন্ডিয়া'র রিপোর্ট অনুযায়ী, ইতিমধ্যেই কেন্দ্রীয় ক্রেতাসুরক্ষা মন্ত্রক সেন্ট্রাল বোর্ড অফ ডিরেক্ট ট্যাক্স (CBDT) কে এই সংক্রান্ত নির্দেশ দিয়েছে। এবিষয়ে বেশ কয়েকটি টুইটও করেছেন ক্রেতাসুরক্ষা মন্ত্রী রামবিলাস পাসোয়ান। টুইটেই তিনি বলেছেন, 'যাঁরা বাধ্যতামূলকভাবে সার্ভিস চার্জ নিচ্ছেন, তাঁদের বিরুদ্ধে জাতীয় ক্রেতাসুরক্ষা হেল্পলাইনে অভিযোগ জমা পড়ছে। বিষয়টি নিয়ে সোচ্চার হয়েছে সংবাদমাধ্যমও।'

মন্ত্রকেরই একটি সূত্র জানাচ্ছে, এখনও অনেক রেস্তোরাঁর রীতিমতো সাইনবোর্ড ঝুলিয়ে গ্রাহকদের কাছ থেকে সার্ভিস চার্জ আদায় করে। বিষয়টি নিয়ে সচেতন হয়েছে সরকার। সার্ভিস চার্জকে রেস্তোরাঁর আয়ের অংশ হিসাবে দেখছে তারা। রেস্তোরাঁগুলির যথেচ্ছ সার্ভিস চার্জ আদায় রুখতে তাই এবার তার ওপর কর বসাচ্ছে সরকার। 

 



First Published: Wednesday, September 13, 2017 - 12:37
comments powered by Disqus