কিরণ বেদীকে মুখ্যমন্ত্রী পদের জন্য নির্বাচন করা ভুল সিদ্ধান্ত ছিল, সাফ জানাল আরএসএস

গেড়োয় পরে বিজেপি যেটা সম্ভবত সামনা সামনি স্বীকার করতে অস্বস্তি বোধ করছে সেটাই এবার নিজেদের মুখপত্র 'পাঞ্চজন্য'-তে সরাসরি বলে দিল আরএসএস। পাঞ্চজন্য-র সাম্প্রতিকতম ইস্যুতে সঙ্ঘপরিবার দিল্লিতে বিজেপির ভরাডুবির জন্য মুখ্যমন্ত্রী পদপ্রার্থী রূপে কিরণ বেদীকে নির্বাচন করার উপরই প্রশ্ন তুলে দিল সঙ্ঘ পরিবার।

Updated By: Feb 17, 2015, 12:54 PM IST
 কিরণ বেদীকে মুখ্যমন্ত্রী পদের জন্য নির্বাচন করা ভুল সিদ্ধান্ত ছিল, সাফ জানাল আরএসএস

ওয়েব ডেস্ক: গেড়োয় পরে বিজেপি যেটা সম্ভবত সামনা সামনি স্বীকার করতে অস্বস্তি বোধ করছে সেটাই এবার নিজেদের মুখপত্র 'পাঞ্চজন্য'-তে সরাসরি বলে দিল আরএসএস। পাঞ্চজন্য-র সাম্প্রতিকতম ইস্যুতে সঙ্ঘপরিবার দিল্লিতে বিজেপির ভরাডুবির জন্য মুখ্যমন্ত্রী পদপ্রার্থী রূপে কিরণ বেদীকে নির্বাচন করার উপরই প্রশ্ন তুলে দিল সঙ্ঘ পরিবার।

এই বারের পাঞ্চজন্যতে দু'ভাগে বিভক্ত প্রচ্ছদ বিষয় 'আকাঙ্ক্ষাও কি উড়ান'  ও 'বাদে, সাওয়াল, কেজরিওয়াল'-এ প্রকাশিত 'কেন বিজেপি হেরে গেল? কিরণ বেদী মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করার সিদ্ধান্ত কি সঠিক ছিল? হর্ষ বর্ধন অন্য কোনও দলীয় নেতাকে এই পদেএ জন্য নির্বাচিত করা হলে কি ফলাফল ভিন্ন হত?'

একটি প্রচ্ছদ কাহিনীর লেখক মনোজ বর্মা সন্দেহ প্রকাশ করেছেন কেন্দ্রে নরেন্দ্র মোদী সরকারের সাফল্যের কথা সত্যিই কতটা দিল্লির বিজেপি কর্মীরা জনসাধারণের কাছে পৌছে দিতে পেরেছেন সে প্রসঙ্গেও। প্রশ্ন তুলেছেন দলের অতিরিক্ত মোদী নির্ভরতা নিয়েও। ''সংগঠনে ঐক্য, যথাযথ পরিকল্পনার অভাব সর্বপরি দলীয় সদস্যদের অনুভূতির প্রতি অসম্মানই  কি দিল্লিতে বিজেপির মুখ থুবড়ে পড়ার কারণ?'' এই প্রবন্ধে প্রশ্ন তোলা হয়েছে তা নিয়েও।

বিজেপি নেতা কর্মীরা ব্যক্তিগত স্তরে দিল্লি বিধানসভা নির্বাচনের ক্ষেত্রে যে ভুলগুলি স্বীকার করে নিয়ে ছিলেন, পাঞ্চজন্যে সরাসরি সেই ভুলগুলির দিকেই আঙ্গুল তুললো সঙ্ঘ পরিবার।

 

.