সচিন ফিরলেন ১৩-এ, সোয়ানের ৪ উইকেট

আন্তর্জাতিক ক্রিকেটে ২৩ তম জন্মদিনটা ভাল গেল না সচিনের

আন্তর্জাতিক ক্রিকেটে ২৩ তম জন্মদিনটা ভাল গেল না সচিনেরআন্তর্জাতিক ক্রিকেটে ২৩ বছর পূর্ণ করলেন সচিন তেন্ডুলকর। মোতেরায় ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ মাঠে নেমে এই কৃতিত্ব অর্জন করলেন মাস্টার ব্লাস্টার। ১৯৮৯ সালে আজকের দিন, মানে ১৫ নভেম্বর করাচিতে পাকিস্তানের বিরুদ্ধে টেস্টে অভিষেক হয়েছিল তাঁর। সেই ম্যাচে ১৫ রান করেছিলেন সচিন। এখন পর্যন্ত ১৯০ টেস্টে ১৫,৫৩৩ রান করেছেন তিনি। ৪৬৩টি একদিনের ম্যাচে ১৮,৪২৬ রান করেছেন সচিন।
আজ মোতেরায় শুরুটা খারাপ করেননি সচিন তেন্ডুলকর। কিন্তু ১৩ রানের মাথায় প্যাটেলের হাতে ক্যাচ দিয়ে বসলেন। বোলার সেই গ্রেম সায়োন। আর ২৮ রান বেশি করলে আন্তজার্তিক ক্রিকেটে ৩৪ হাজার রান সম্পুর্ণ করতেন লিটল মাস্টার ব্লাস্টার। সেই স্বপ্ন পূরণ হয়তো পরের টেস্টে হয়ে যাবে কিন্তু এখন দেখার কতখানি ভারত রানের পাহাড় গড়তে পারে।

ব্রড,অ্যান্ডারসন সহ প্রায় গোটা ব্রিটিশ বোলিং বাহিনীকে নির্বিষ লেগেছে ভারতীয় ব্যাটসম্যানদের সামনে। গম্ভীর একটু রক্ষণাত্মক ছিলেন কিন্তু কখনো তাঁর খেলার মধ্যে মনে হয়নি তিনি নড়বড় করছেন। ব্রড, ব্রেসনানকে সুযোগ পেলেই স্কোয়ার লেগের উপর দিয়ে ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন।







First Published: Thursday, November 15, 2012, 22:24


comments powered by Disqus