খরচই হল না খরা মোকাবিলায় সচিনের কোটি টাকার অনুদান

গত কয়েক বছর ধরেই খরা কবলিত বলে চিহ্নিত মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদ এলাকা। তীব্র গরম ও পানীয় জলের অভাবে ইতিমধ্যেই সেখানে মৃত্যু হয়েছে বহু বাসিন্দারা এই পরিস্থিতিতে সেখানে পানীয় জলের সমস্যা মেটাতে ২০১৪ সালে উদ্যোগী হন প্রাক্তন ক্রিকেটার তথা রাজ্যসভার সাংসদ সচিন তেন্ডুলকর। নিজের সাংসদ কোটা থেকে সেখানকার জন্য ১ কোটি টাকা খরচ করার কথা ঘোষণাও করেন তিনি। কিন্তু, ঘোষণার পর থেকে প্রায় ২ বছর কাটতে চললেও, এখনও সেই টাকা খরচ করে উঠতে পারেনি গ্রামটি। ফলে, জলকষ্ট একই জায়গায় থেকে গেছে।

Updated By: May 10, 2016, 06:46 PM IST
খরচই হল না খরা মোকাবিলায় সচিনের কোটি টাকার অনুদান

ওয়েব ডেক্স : গত কয়েক বছর ধরেই খরা কবলিত বলে চিহ্নিত মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদ এলাকা। তীব্র গরম ও পানীয় জলের অভাবে ইতিমধ্যেই সেখানে মৃত্যু হয়েছে বহু বাসিন্দারা এই পরিস্থিতিতে সেখানে পানীয় জলের সমস্যা মেটাতে ২০১৪ সালে উদ্যোগী হন প্রাক্তন ক্রিকেটার তথা রাজ্যসভার সাংসদ সচিন তেন্ডুলকর। নিজের সাংসদ কোটা থেকে সেখানকার জন্য ১ কোটি টাকা খরচ করার কথা ঘোষণাও করেন তিনি। কিন্তু, ঘোষণার পর থেকে প্রায় ২ বছর কাটতে চললেও, এখনও সেই টাকা খরচ করে উঠতে পারেনি গ্রামটি। ফলে, জলকষ্ট একই জায়গায় থেকে গেছে।

আর্থিক সাহায্যের কথা ঘোষণা করা সত্ত্বেও, কেন সেই টাকা খরচ করা গেল না সেখানে? গ্রামের পঞ্চায়েত প্রধানের কথায়, কিছু রাজনৈতিক বিরোধীতার কারণেই সচিন তেন্ডুলকরের ঘোষিত অনুদান আনা সম্ভব হয়নি তাঁদের। যদিও, বিরোধীদের দাবি, সেখানে জাতপাত সংক্রান্ত সমস্যা থাকার কারণেই এই পরিস্থিতি হয়েছে।

তবে, বর্তমানে নিজেদের মধ্যে সমস্যা কাটিতে গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে ফের সচিনের কাছে ওই অনুদানের জন্য আর্জি জানানো হবে বলে সূত্রের খবর। 

.