ভারতের আই.টি. জগতে শীর্ষপদস্থ ৭ জনের মাইনে কত?

আপনার মাইনে কত? না...না! আমায় বলতে হবে না। এটা আপনার গোপন ব্যাপার। আসলে মুখ দিয়ে হটাত্‍ করে বেরিয়ে গেল প্রশ্নটা। কারণ এঁদের মাইনের পরিমানটা জেনে। যাক কথা বাড়িয়ে লাভ নেই, আপনিই স্বচক্ষে দেখে নিন ভারতের তথ্য প্রযুক্তি জগতের এই সাত জন শার্ষ স্থানীয় কর্তারা 'মাত্র' কত টাকা করে মাইনে পান-

Updated By: Jun 5, 2016, 04:49 PM IST
ভারতের আই.টি. জগতে শীর্ষপদস্থ ৭ জনের মাইনে কত?

ওয়েব ডেস্ক: আপনার মাইনে কত? না...না! আমায় বলতে হবে না। এটা আপনার গোপন ব্যাপার। আসলে মুখ দিয়ে হটাত্‍ করে বেরিয়ে গেল প্রশ্নটা। কারণ এঁদের মাইনের পরিমানটা জেনে। যাক কথা বাড়িয়ে লাভ নেই, আপনিই স্বচক্ষে দেখে নিন ভারতের তথ্য প্রযুক্তি জগতের এই সাত জন শার্ষ স্থানীয় কর্তারা 'মাত্র' কত টাকা করে মাইনে পান-

১) আবেদ আলি নিমচওলা, উইপ্রোর বর্তমান সি.ই.ও.। ২০১৫-১৬ অর্থবর্ষে তাঁর বার্ষিক মাইনে ছিল ১.৮ মিলিয়ন ডলার (প্রায় ১২ কোটি টাকা)।

২) এন. চন্দ্রশেখরন, সি.ই.ও., টি.সি.এস। গত অর্থবর্ষে তাঁর বেতন ছিল বছরে ৩.৮ মিলিয়ন ডলার (২৫.৬ কোটি টাকা)। এছাড়া ১০ কোটি টাকার এককালীন বোনাস।

৩) বিশাল সিক্কা, ইনফোসিসের সি.ই.ও.। সংস্থার বার্ষিক রিপোর্ট অনুসারে ইনি ৭.৪৫ মিলিয়ন ডলার (প্রায় ৪৯ কোটি টাকা) মাইনে পেয়েছেন। এর মধ্যে ভ্যারিয়েবেল পে ও আরও অন্যান্য ভাতা ধরা আছে।

৪) ফ্রান্সিসকো ডি'সুজা হলেন কগনিজেন্ট সংস্থার সি.ই.ও.। গত বছর তাঁর বার্ষিক বেতন ছিল ১১.৯৫ মিলিয়ান ডলার।

৫) আজিম প্রেমজি, উইপ্রোর চেয়ারম্যান। ১৫-১৬ অর্থবর্ষে তাঁর বার্ষিক প্যাকেজ ছিল ৩২৭৯৯৩ ডলার। সংস্থার শেয়ার বাবদ আয়ের হিসাব এর মধ্যে ধরা হয়নি।

৬) রিশাদ প্রেমজি, চিফ স্ট্র্যটেজি অফিসার, উইপ্রো। ইনি আজিম প্রেমজির পুত্র। গত অর্থবর্ষে এনার বেতন ছিল-৩২৫৪৬২ ডলার।

৭) গর্ডন কাবার্ন, কগনিজেন্টের প্রেসিডেন্ট। ইনি গত অর্থবর্ষে মোট রোজগার করেছেন- ৬৯৬৮৯৯৫ ডলার।

যাক জানা হল, এবার দুঃখ করবেন না, আপনি চাইলে আপনার উন্নতি আটকায় কার সাধ্যি!

.