এখনও সঙ্কটজনক জম্মুর জেলে প্রহৃত পাক জঙ্গী

Last Updated: Tuesday, May 7, 2013 - 09:20

চণ্ডীগড়ের হাসপাতালে চিকিতসাধীন পাক বন্দি সানাউল্লা রাঞ্জের অবস্থা এখনও সঙ্কটজনক। গভীর কোমায় থাকা সানাউল্লা ভেন্টিলেশনেই রয়েছেন। সানাউল্লাকে পাকিস্তানে ফেরত পাঠানোর প্রস্তাব খারিজ করে দিয়েছে ভারতীয় বিদেশমন্ত্রক। সঙ্কটজনক সানাউল্লাকে পাকিস্তানে  ফেরত পাঠানো সম্ভব নয় বলে জানিয়েছেন বিদেশমন্ত্রকের মুখপাত্র আকবরউদ্দীন। চণ্ডীগড়ের হাসপাতালে গভীর কোমায় আছন্ন পাক বন্দি সানাউল্লা রাঞ্জে। তাঁর অবস্থা এখনও  সঙ্কটজনক বলেই জানিয়েছেন হাসপাতালের জনসংযোগক আধিকারিক মঞ্জু ওয়াদওয়ালকার।
শারীরিক অবস্থার অবনতি হওয়ায় পাক হাইকমিশনের একটি দলকে সানাউল্লাকে দেখতে হাসপাতালে যাওয়ার অনুমতি দিয়েছে ভারত সরকার। সোমবার সানাউল্লাকে দেখতে হাসপাতালে যান ভারতে নিযুক্ত পাক হাইকমিশনার সলমন বশির। শারীরিক অবস্থার কথা বিবেচনা করে মানবিকতার খাতিরে  সানাউল্লাকে দেশে ফেরানোর আর্জি জানিয়েছিল  পাক সরকার। কিন্তু সোমবার সেই আর্জি নাকচ করে দেয় ভারতীয় বিদেশমন্ত্রক। এই শারীরিক অবস্থায় সানাউল্লাকে পাকিস্তানে ফিরতে দেওয়া সম্ভব নয় বলে জানিয়েছেন বিদেশমন্ত্রকের মুখপাত্র সৈয়দ আকবরউদ্দীন।
গত তেসরা মে জম্মুর কোট ভালওয়াল সংশোধনাগারে বাহান্ন বছরের সানাউল্লার ওপর হামলা করে অন্য বন্দিরা। গুরুতর জখম অবস্থায় সানাউল্লাকে প্রথমে জম্মু মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় পরে এয়ার অ্যাম্বুলেন্সে সানাউল্লাকে চণ্ডীগড়ে নিয়ে এসে ভর্তি করা হয় হাসপাতালে। সেই থেকেই ভেন্টিলেশনে রয়েছেন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পাক নাগরিক সানাউল্লা।
 



First Published: Tuesday, May 7, 2013 - 09:20


comments powered by Disqus