দাদরি কাণ্ডকে রাজনৈতিক রঙ দিচ্ছে অখিলেশ সরকারের 'কুম্ভীরাশ্রু', বিতর্ক বাড়ালেন বিজেপি বিধায়ক সঙ্গীত সোম

দাদরি কাণ্ড নিয়ে আরও জটিল হচ্ছে রাজনৈতিক সংঘাত। রবিবার বিজেপি ২০১৩ সালে মুজফরনগর দাঙ্গার জন্য সমাজবাদী সরকারকে দুষলেন বিজেপি বিধায়ক সঙ্গীত সোম। একটি জনসভায় সঙ্গীত বলেন, মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের 'কুম্ভীরাশ্রু' গোটা ঘটনাকে সাম্প্রদায়িক রঙ দিচ্ছে। অন্যদিকে, এদিনই লক্ষ্মৌতে আক্রান্ত ইখলাকের পরিবারের সঙ্গে দেখা করে ৪৫ লক্ষ টাকার ক্ষতিপূরমের আশ্বাস দেন অখিলেশ।

Updated By: Oct 5, 2015, 04:34 PM IST
দাদরি কাণ্ডকে রাজনৈতিক রঙ দিচ্ছে অখিলেশ সরকারের 'কুম্ভীরাশ্রু', বিতর্ক বাড়ালেন বিজেপি বিধায়ক সঙ্গীত সোম

ওয়েব ডেস্ক: দাদরি কাণ্ড নিয়ে আরও জটিল হচ্ছে রাজনৈতিক সংঘাত। রবিবার বিজেপি ২০১৩ সালে মুজফরনগর দাঙ্গার জন্য সমাজবাদী সরকারকে দুষলেন বিজেপি বিধায়ক সঙ্গীত সোম। একটি জনসভায় সঙ্গীত বলেন, মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের 'কুম্ভীরাশ্রু' গোটা ঘটনাকে সাম্প্রদায়িক রঙ দিচ্ছে। অন্যদিকে, এদিনই লক্ষ্মৌতে আক্রান্ত ইখলাকের পরিবারের সঙ্গে দেখা করে ৪৫ লক্ষ টাকার ক্ষতিপূরমের আশ্বাস দেন অখিলেশ।

ইখলাকের পরিবারের সঙ্গে দেখা করার পর অখিলেশ সাংবাদিকদের বলেন, আমি দাদরি গিয়ে ওদের সঙ্গে দেখা করতে পারিনি, তাই লক্ষ্ণৌতে দেখা করলাম। গোটা পরিবার থমথমে হয়ে রয়েছে। কোনওভাবেই ক্ষতিপূরণ সম্ভব নয়। আমরা ওদের দুঃখ ভাগ করে নিতে পারি কিন্তু ওদের স্মৃতি থেকে ভয়াবহ অভিজ্ঞতা মুছে ফেলতে পারি না। অখিলেশের বক্তব্যের তীব্র সমালোচনা করে সঙ্গীত বলেন গোটা ঘটনাকে সাম্প্রদায়িক ও রাজনৈতিক রঙ দেওয়া হচ্ছে।

গত সোমবার রাতে একটি স্থানীয় মন্দিরে ঘোষণা করা হয়, ইখলাকের পরিবার গোমাংস খেয়েছে। এরপরই ইখলাকের বাড়িতে হানা দিয়ে তাকে টানতে টানতে বের করে নিয়ে যায় প্রায় ২০০ জন বিক্ষুব্ধ জনতা। এরপর পিটিয়ে খুন করা হয় ইখলাককে। ঘটনার জন্য বিজেপি সরকারের তীব্র নিন্দা করে কংগ্রেস নেতা মনীশ তিওয়ারি বলেন, এটা রাজনৈতিক-আদর্শগত ভেদাভেদের জেরে খুন। কিছু মানুষ দেশের ধারাটাকেই বদলে দিতে চাইছে। সংখ্যালঘুদের তারা দ্বিতীয় শ্রেণির নাগরিক বানাতে চাইছে। মানুষ কী খাবে, কী পরবে, কীভাবে কথা বলবে সেটা সরকার ঠিক করে দিতে পারে না। দেশের সব উদারচেতা, প্রগতিশীল নাগরিকদের এর বিরুদ্ধে রুখে দাঁডানো উচিত্।

রবিবার বিশাল ও শিবম নামে আরও দুই অভিযুক্তকে গ্রেফতার করে পুলিস। এদের মধ্যে একজন স্থানীয় এক বিজেপি নেতার ছেলে। ঘটনায় বিজেপির ভূমিকার তীব্র নিন্দা করে জেডিইউ প্রধান শরদ যাদব বলেন, বিজেপি ক্ষমতায় আসার পর থেকে সারা দেশে সাম্প্রদায়িক দাঙ্গা বাড়ছে। দাদরির ঘটনা ভয়াবহ।

 

.