প্রাণনাশের হুমকির জেরে সরাসরি জেলে যাওয়ার আবেদন মুন্না ভাইয়ের

Last Updated: Tuesday, May 14, 2013 - 16:07

১৯৯৩-এ মুম্বই বিস্ফোরণের ঘটনায় অন্যতম দোষী সব্যস্ত বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত মঙ্গলবার টাডা আদালতে অভিযোগ করলেন বিভিন্ন জঙ্গী গোষ্ঠী ক্রমাগত তাঁর প্রাণনাশের হুমকি দিচ্ছে। টাডা আদালতের বিচারক জিএ সানাপের কাছে দক্ষিণ মুম্বইয়ের বিশেষ আদালতের বদলে তিনি পুনের ইয়েরওয়াদা জেলে সরাসরি আত্মসমর্পণের অনুমতি চাইলেন। 
আজই সঞ্জয়কে বৃহস্পতিবারের মধ্যে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছিল শীর্ষ আদালত। মঙ্গলবার সঞ্জয়ের আত্মসমর্পণের সময়সীমা বাড়ানোর জন্য আবেদন জানান দুজন প্রযোজক। তাঁদের ছবির কাজ চলতে থাকায় আদালতের কাছে আরও কিছু সময় চান তাঁরা। কিন্তু এই আর্জি খারিজ করে দিয়ে সুপ্রিম কোর্ট জানিয়েছে, "আমরা আগেই জানিয়েছি, সময় বাড়ানোর কোনও আবেদনই আর শোনা হবে না।" 
গত সপ্তাহেই সঞ্জু বাবার ক্ষমাপ্রার্থণা খারিজ করে দিয়েছিল সুপ্রিম কোর্ট। চলতি বছরের মার্চ মাসে, মুম্বই বিস্ফোরণ কাণ্ডে যুক্ত থাকার অভিযোগে পাঁচ বছরের সাজা ঘোষণা করে আদালত। ১৭ এপ্রিল ছ'মাস সময় চেয়ে শীর্ষ আদালতের দারস্থ হন বলিউড অভিনেতা। পাশে পান অনেকেই। তাঁর সাজা মুকুব নিয়ে দর কষাকষিও চলে। কিন্তু সমস্ত ছবির কাজ শেষ করার জন্য চার সপ্তাহের সময় দেয় সুপ্রিম কোর্ট।
প্রথম দফায় ১৮ মাস জেল খেটেছিলেন সঞ্জয় দত্ত। ফলে আরও সাড়ে তিন বছরের জন্য গরাদের পিছনে যেতে হবে সঞ্জয়কে।



First Published: Tuesday, May 14, 2013 - 20:50


comments powered by Disqus