বিনিয়োগের বার্তা নিয়ে মহাকরণে রতন টাটার সহযোগী

বিনিয়োগের বার্তা নিয়ে মহাকরণে রতন টাটার সহযোগী

বিনিয়োগের বার্তা নিয়ে মহাকরণে রতন টাটার সহযোগীরাজ্যে বিনিয়োগের বার্তা নিয়ে বুধবার মহাকরণে মু্খ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে এলেন সাপুরজি-পালনজির কর্ণধার সাপুরজি মিস্ত্রি। দুপুর ২ টোয় মহাকরণে এসে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেন সাপুরজি। নিউটাউনে একটি তথ্যপ্রযুক্তি পার্ক গড়ে তুলতে চায় ভারতের সবচেয়ে বড় পরিকাঠামো নির্মাতা সংস্থা সাপুরজি-পালনজি গ্রুপ।

বাম আমলে রাজ্যের আবাসন দফতরের সঙ্গে এশিয়ার সর্ববৃহত্‍ আবাসন প্রকল্প গড়ে তোলার কাজে হাত দেয় সাপুরজি-পালনজি গোষ্ঠী। সেই প্রকল্পে মধ্যবিত্ত এবং নিম্নবিত্তদের জন্য মোট ২০০০ ফ্ল্যাট তৈরির কাজ চলছে। পাশাপাশি মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে নিউটাউনে তথ্যপ্রযুক্তি পার্ক-সহ রাজ্যের বেশ কিছু ক্ষেত্রে সাপুর মিস্ত্রি সুনির্দিষ্ট প্রস্তাব দিতে পারেন বলে খবর।
বিনিয়োগের বার্তা নিয়ে মহাকরণে রতন টাটার সহযোগী

রতন টাটার প্রধান ব্যবসায়ী সহযোগী হল দেশের সবচেয়ে বড় পরিকাঠামো নির্মাতা সংস্থা সাপুরজি-পালনজি গ্রুপ। টাটা গোষ্ঠীর বেশিরভাগ শেয়ারই রয়েছে সাপুরজি-পালনজি গোষ্ঠীর হাতে। টাটা গোষ্ঠীর অন্যতম কর্ণধার হলেন সাপুরজী মিস্ত্রির ভাই সাইরাস মিস্ত্রি। ইতিমধ্যেই টাটা গোষ্ঠীর প্রধান রতন টাটা নিজের উত্তরসূরি হিসেবে সাইরাসকে নির্বাচিত করেছেন। সিঙ্গুর থেকে ন্যানো কারখানা সরিয়ে নেওয়ার পর মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে টাটাদের সম্পর্ক খারাপ হয়। এই প্রেক্ষাপটে সাপুরজি মিস্ত্রির সঙ্গে তৃণমূল নেত্রীর এই বৈঠক অনেকটাই তাত্পর্যপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা।



First Published: Wednesday, August 01, 2012, 14:12


comments powered by Disqus