সরবজিতের মৃত্যুতে দুঃখপ্রকাশ প্রধানমন্ত্রীর, ক্ষোভে ফুটছে দেশ

Last Updated: Thursday, May 2, 2013 - 09:51

পাকিস্তানে সরবজিত সিংয়ের মৃত্যুর ঘটনায় দুঃখপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী মনমোহন সিং। একইসঙ্গে এই ঘটনায় পাকিস্তানের ভূমিকার কড়া সমালোচনা করেছেন তিনি। অন্যদিকে, লাহোরের হাসপাতালে সরবজিতের মৃত্যুকে কেন্দ্র করে ক্ষোভে ফুঁসছে সারা দেশ। সাধারণ মানুষের বিক্ষোভের নিশানায় পাকিস্তানের সঙ্গে সঙ্গেই ভারত সরকারও।
প্রধানমন্ত্রী তাঁর বার্তায় সরবজিতকে দেশের এক সাহসী সন্তান হিসেবে বর্ণনা করেছেন। প্রধানমন্ত্রী বলেছেন, সরবজিত সিংয়ের মৃত্যুতে তিনি গভীরভাবে শোকাহত। সরবজিত প্রচণ্ড সাহসের সঙ্গে সমস্ত দুঃখকষ্টের মোকাবিলা করেছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। একইসঙ্গে পাকিস্তানের নিন্দা করেছেন তিনি। প্রধানমন্ত্রী বলেছেন, বিষয়টি মানবিকতার সঙ্গে দেখার জন্য ভারত সরকার, সরবজিতের পরিবাদ ও দুদেশের নাগরিক সমাজের তরফে বারংবার অনুরোধ জানানো হয়েছিল। কিন্তু, পাক সরকার সবই অগ্রাহ্য করেছে। সরবজিতের হত্যাকারীদের কঠোরতম শাস্তির দাবি জানিয়েছেন তিনি। সরবজিতের দেহ তাঁর পরিবারকে ফিরিয়ে দেওয়ার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলেও আশ্বস্ত করেছেন প্রধানমন্ত্রী।
জম্মু থেকে দিল্লি। লাহোরের জিন্নাহ হাসপাতালে সরবজিত সিংয়ের মৃত্যুর ঘটনায় ক্ষোভে ফুঁসছে গোটা দেশ।  জায়গায় জায়গায় কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে  ক্ষোভ উগরে দিয়েছেন সাধারণ মানুষ।  বিক্ষোভের নিশানায় পাক সরকারও। জম্মুতে দলমত নির্বিশেষে সাধারণ মানুষ সামিল হয়েছেন বিক্ষোভে। অমৃতসরের মোমবাতি মিছিলেও পা মিলিয়েছেন কয়েক হাজার মানুষ।



First Published: Thursday, May 2, 2013 - 09:51


comments powered by Disqus