৪ বছর কারাদণ্ড শশীকলার, আম্মার আসনে বসা হল না চিন্নাম্মার

সুপ্রিম কোর্টের রায়ে স্বপ্নভঙ্গ হল শশীকলার। দুর্নীতি মামলায় ৪ বছরের জন্য তাঁর হাজতবাসের নির্দেশ দিল শীর্ষ আদালত। মুখ্যমন্ত্রিত্বের দৌড়ে সামনে থেকে শশীকলা সরে যাওয়ায় স্বস্তিতে পনিরসেলভম। চিন্নাম্মার জেলযাত্রার খবর আসতেই পনির শিবিরে শুরু হয়ে যায় মিষ্টি বিলি। 

Updated By: Feb 14, 2017, 11:35 PM IST
৪ বছর কারাদণ্ড শশীকলার, আম্মার আসনে বসা হল না চিন্নাম্মার

ব্যুরো: সুপ্রিম কোর্টের রায়ে স্বপ্নভঙ্গ হল শশীকলার। দুর্নীতি মামলায় ৪ বছরের জন্য তাঁর হাজতবাসের নির্দেশ দিল শীর্ষ আদালত। মুখ্যমন্ত্রিত্বের দৌড়ে সামনে থেকে শশীকলা সরে যাওয়ায় স্বস্তিতে পনিরসেলভম। চিন্নাম্মার জেলযাত্রার খবর আসতেই পনির শিবিরে শুরু হয়ে যায় মিষ্টি বিলি। 

শুনানি শেষ হয় গত বছর জুনে। রায় ঘোষণা হল যখন স্বপ্নে মুখ্যমন্ত্রীর কুর্সি দেখছেন চিন্নাম্মা। শশীকলার বিরুদ্ধে দুর্নীতি মামলার রায় ঘোষণা করতে সুপ্রিম কোর্টের বিচারপতি পিনাকীচন্দ্র ঘোষ এবং বিচারপতি অমিতাভ রায় ঠিক ৮ মিনিট সময় নেন। 

মঙ্গলবার শশীকলাকে ৪ বছরের কারাদণ্ড দিয়েছে শীর্ষ আদালত। সঙ্গে ১০ কোটি টাকা জরিমানা। আগেই ৬ মাস জেলে থাকায় এবার সাড়ে ৩ বছর চিন্নাম্মার হাজতবাস। জয়ললিতার পালিত পুত্র সুধাকরণ ও আত্মীয় এলাবরসির ৪ বছর জেল ও ১০ কোটি টাকা জরিমানার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। শশীকলা-সহ ৩ জনকেই বেঙ্গালুরুর নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে। সুপ্রিম কোর্ট জানায়, জয়ললিতা মারা যাওয়ায় তাঁর বিরুদ্ধে মামলা এখন অর্থহীন। দুর্নীতি মামলায় শশীকলা-সহ ৩ জনের বিরুদ্ধে নিম্ন আদালতের রায়ই বহাল রেখেছে সুপ্রিম কোর্ট। হাজার পাতার রায়ে বিচারপতিরা বলেন, সমাজে দুর্নীতি যে ভাবে বাড়ছে তাতে আদালত চিন্তিত। পেশ হওয়া যাবতীয় তথ্যপ্রমাণের ভিত্তিতে হাইকোর্টের নির্দেশ খারিজ করা হচ্ছে। অভিযুক্তদের দোষী সাব্যস্ত করে নিম্ন আদালত যে রায় দেয় তা হুবহু বহাল থাকছে। (জোর ধাক্কা শশী শিবিরে, জোর বাড়ছে পন্নিরসেলভমের)

 

সুপ্রিম কোর্টের রায়ের পর শশীকলার মন্তব্য,আগেও তাঁর প্রতি অন্যায় হয়েছে। এবারও হল। শেষপর্যন্ত ধর্মেরই জয় হবে। পাল্টা সাংবাদিক বৈঠকে পনিরসেলভম বলেন, যাঁরা তাঁর পাশে রয়েছেন তাঁদের সকলকে ধন্যবাদ। সব বিধায়কদের সমর্থনে আম্মার সরকার চলবে। সোমবার রাতে দলীয় বিধায়কদের সঙ্গে চেন্নাইয়ের কাছে গোল্ডেন বে রিসর্টেই থেকে যান শশীকলা। সুপ্রিম কোর্টের রায়ের পর সেখানে যায় পুলিস। ঘিরে ফেলা হয় গোটা রিসর্ট। শীর্ষ আদালতের রায় ঘোষণার পরই পনির শিবিরে শুরু হয়ে যায় মিষ্টি বিলি। 

.