সঞ্জয়ের শুনানি পিছিয়ে কাল, জেইবুন্নেসার আর্জি খারিজ

Last Updated: Tuesday, April 16, 2013 - 12:40

মুম্বই বিস্ফোরণে অভিযুক্ত বলিউড তারকা সঞ্জয় দত্তের
আত্মসমর্পণের জন্য অতিরিক্ত সময়ের আবেদনের শুনানি একদিন পিছিয়ে গেল। আগামিকাল, বুধবার বলিউডের মুন্নাভাইয়ের আত্মসমর্পণের বিষয়ে আদালত রায় দেবে। যদিও ১৯৯৩-এর মুম্বই বিস্ফোরণে অভিযুক্ত জেইবুন্নেসা আনোয়ার কাজি, ইশাক মহম্মদ
হজওয়ানে এবং শরিফি আবদুল গফুর পার্কার ওরফে দাদাভাই-এর আত্মসমর্পণের জন্য
আরও সময় চাওয়ার আর্জি খারিজ করার বিষয়টা সঞ্জয়কে চিন্তায় রাখছে।
১৯৯৩-এর মুম্বই বিস্ফোরণে অভিযুক্ত জেইবুন্নেসা আনোয়ার কাজি, ইশাক মহম্মদ হজওয়ানে এবং শরিফি আবদুল গফুর পার্কার ওরফে দাদাভাই-এর আত্মসমর্পণের জন্য আরও সময় চাওয়ার আর্জি খারিজ করে দেয় শীর্ষ আদালত। রায় শোনানোর সময় সুপ্রিম কোর্ট বলে, "রাষ্ট্রপতির কাছে অভিযুক্তদের ক্ষমা ভিক্ষার আবেদন জমা পড়ার কারণেই আত্মসমর্পণের জন্য অতিরিক্ত সময়ের আবেদন খারিজ করা হল।"
রাষ্ট্রপতির অভিযুক্তদের সাজার পুনর্বিবেচনার আবেদন মুল্যায়ন করা পর্যন্ত আত্মসমর্পণের সময় চেয়েছিলেন মুম্বই বিস্ফরণে অভিযুক্ত এই তিনজন।
আত্মসমর্পণের জন্য অতিরিক্ত সময়ের আবেদন করেন অভিযুক্ত অভিনেতা সঞ্জয় দত্তও। তাঁর আবেদনেও এই রায়ের প্রভাব পড়তে পারে বলে মনে করা হচ্ছে। আজ তাঁর আবেদনের শুনানি।
মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণ কাণ্ডের জন্য যেসব অস্ত্র বেআইনিভাবে দেশে আমদানি করা হয়েছিল, সেই সব অস্ত্রের মধ্যে সঞ্জয়ের হেফাজত থেকে উদ্ধার হয় এ কে ফর্টি সিক্স রাইফেলসহ আরও কয়েকটি অস্ত্র। বেআইনি রাখার অভিযোগে ১৮ মাস জেলে কাটিয়েছেন সঞ্জয়। তাঁকে আরও সাড়ে তিন বছর কারাবাসের নির্দেশ দিয়েছে দেশের শীর্ষ আদালত।



First Published: Tuesday, April 16, 2013 - 16:12


comments powered by Disqus