তিন মাসের মধ্যে আমানতকারীদের টাকা ফেরানোর নির্দেশ সেবির

Last Updated: Wednesday, April 24, 2013 - 10:06

তিন মাসের মধ্যে সারদার সমস্ত আমানতকারীকে টাকা ফেরত দেওয়ার নির্দেশ দিল সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া বা সেবি। সেবির তরফে প্রকাশিক এক নির্দেশিকায় বলা হয়েছে, আমানতকারীর টাকা ফেরত না দেওয়া পর্যন্ত দেশের সমস্ত শেয়ার বাজারে সারদা গোষ্ঠীর প্রবেশ নিষিদ্ধ থাকবে। সুদীপ্ত সেন ও দেবযানী মুখোরাধ্যায় গ্রেফতার হওয়ার পরে পাওনা টাকা মেটানোর দাবি তুলছেন সারদা গোষ্ঠীর এজেন্টরাও।
তিন মাসের মধ্যে সারদার সমস্ত আমানতকারীকে টাকা ফেরতের নির্দেশ দিল সেবি। সারদা গোষ্ঠীর প্রতারণায় এপর্যন্ত সর্বস্বান্ত হয়েছেন রাজ্যের কয়েক লক্ষ মানুষ। মঙ্গলবার একটি নির্দেশিকায় সেবি বলেছে,তিন মাসের মধ্যে সমস্ত আমানতকারীর টাকা ফেরত দিতে হবে।
সারদা গোষ্ঠীর সমস্ত বিনিয়োগ স্কিম তিন মাসের মধ্যে বন্ধ করতে হবে। আমানতকারীদের টাকা ফেরত না দেওয়া পর্যন্ত দেশের সমস্ত শেয়ার বাজারে সারদা গোষ্ঠী ও সুদীপ্ত সেনের প্রবেশ নিষিদ্ধ থাকবে।
 
তবে আশঙ্কায় এজেন্ট ও আমানতকারীরা। সোনমার্গে সুদীপ্ত সেন গ্রেফতার হয়েছেন। গ্রেফতারির খবর পাওয়ার পর নতুন করে আমানতকারীদের প্রাপ্য টাকা মিটিয়ে দেওয়ার দাবি তুলেছেন  এজেন্টরা। কিন্তু মনের কোণে আশঙ্কা থেকেই গেছে। টাকা আদৌ আছে না গেছে? সর্বস্ব খোয়ানো আমানতকারীদের এখন একটাই দাবি তাদের খোয়া যাওয়া আমানত ফিরিয়ে দিতে দ্রুত ব্যবস্থা নিক প্রশাসন।



First Published: Wednesday, April 24, 2013 - 10:06


comments powered by Disqus