ভারতের প্রতিরক্ষার গোপন তথ্য ফাঁস!!

বড়সড় প্রশ্নের মুখে পড়ে গেল জাতীয় নিরাপত্তা। ফাঁস হয়ে গেল ভারতীয় নৌ সেনার জন্য তৈরি হতে চলা স্করপিন ডুবোজাহাজের গোপন তথ্য। ৩.৫ বিলিয়ন ডলার মূল্যের এই সাবমেরিন তৈরির গোপন তথ্য কীভাবে ফাঁস হল, তা খতিয়ে দেখতে নৌ সেনা প্রধানকে অবিলম্বে তদন্তের নির্দেশ দিয়েছেন প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পর্রিক্কর।

Updated By: Aug 24, 2016, 01:29 PM IST
ভারতের প্রতিরক্ষার গোপন তথ্য ফাঁস!!

ওয়েব ডেস্ক : বড়সড় প্রশ্নের মুখে পড়ে গেল জাতীয় নিরাপত্তা। ফাঁস হয়ে গেল ভারতীয় নৌ সেনার জন্য তৈরি হতে চলা স্করপিন ডুবোজাহাজের গোপন তথ্য। ৩.৫ বিলিয়ন ডলার মূল্যের এই সাবমেরিন তৈরির গোপন তথ্য কীভাবে ফাঁস হল, তা খতিয়ে দেখতে নৌ সেনা প্রধানকে অবিলম্বে তদন্তের নির্দেশ দিয়েছেন প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পর্রিক্কর।

ফ্রান্সের একটি সংস্থা ভারতের জন্য ৬টি ডুবোজাহাজ তৈরি করছে। জানা গেছে, তারই তথ্য ফাঁস হয়ে গিয়েছে অস্ট্রেলিয়ার একটি পত্রিকায়। প্রায় সাড়ে বাইশ হাজার পাতার তথ্য। সেখানে রয়েছে ডুবোজাহাজের যাবতীয় গোপন তথ্য। গোটা ঘটনায় উদ্বিগ্ন প্রতিরক্ষা মন্ত্রক। প্রতিরক্ষা বিশেষজ্ঞদের একাংশের আশঙ্কা, ফাঁস হওয়া তথ্য যেকোনও সময় চলে যেতে পারে পাকিস্তান বা চিনের হাতে। যার ফলে বিঘ্নিত হবে জাতীয় নিরাপত্তা।

.