চ্যাম্পিয়নস ট্রফিতে নেই বীরু,ভাজ্জি, দলে বাংলার চার

চ্যাম্পিয়নস ট্রফিতে নেই বীরু,ভাজ্জি, দলে বাংলার চার

চ্যাম্পিয়নস ট্রফিতে নেই বীরু,ভাজ্জি, দলে বাংলার চার  ইংল্যান্ডে আসন্ন চ্যাম্পিয়নস ট্রফির জন্য তিরিশ জনের সম্ভাব্য ভারতীয় দলে জায়গা হল না বীরেন্দ্র সেওয়াগের। বাদ পড়েছেন হরভজন সিং ও জাহির খানও। আসন্ন চ্যাম্পিয়নস ট্রফির জন্য ৩০ জনের সম্ভাব্য ভারতীয় দল ঘোষিত হল। তিরিশ জনের দলে বাংলার চার ক্রিকেটার ঠাঁই পেয়েছেন।

ইতিমধ্যেই পারফরম্যান্সের নীরিখে নির্বাচকরা সেওয়াগের উপর ভরসা রাখছেন না। তার উপর সম্ভাব্য দলে না থাকাটাও আগামিদিনে জাতীয় দলে কামব্যাক করা সেওয়াগের কাছে কঠিন চ্যালেঞ্জ তা নিজেও মানছেন বীরু। বাংলার মনোজ তেওয়ারি, ঋদ্ধিমান সাহা, অশোক দিন্দা ও মহম্মদ সামি জায়গা করে নিয়েছেন ৩০জনের দলে।

শনিবার সকালে নির্বাচকরা দল নির্বাচনী বৈঠকে বসেন। বৈঠকে দলে তিনজন উইকেট রক্ষককে রাখার সিদ্ধান্ত হয়। কারন নির্বাচক কমিটি চাইছে দুজন উইকেট রক্ষক থাকুক চ্যাম্পিয়নস ট্রফির মূল দলে। তাই সম্ভাব্য দলে মহেন্দ্র সিং ধোনির সঙ্গে রাখা হয়েছে দীনেশ কার্তিক ও ঋদ্ধিমান সাহাকে। পাশাপাশি দলে বেশ কয়েকজন তরুণ ক্রিকেটারকে রাখা হয়েছে। জলজ সাক্সেনা, কেদার যাদব, ঈশ্বর পান্ডে, রসুল ও সিদ্ধার্ধ কলের মত প্রতিশ্রতিবান ক্রিকেটারদের দেখে নেওয়ার জন্যই সম্ভাব্য দলে রাখা হয়েছে বলে জানিয়েছেন নির্বাচকরা। চোট কাটিয়ে সম্ভাব্য দলে জায়গা পেয়েছেন ইরফান পাঠান, প্রবীন কুমার, উমেশ যাদব ও বিনয় কুমার।

First Published: Sunday, April 07, 2013, 09:57


comments powered by Disqus