জামিন পেলেন ঋতব্রতরা

রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্রকে নিগ্রহের ঘটনায় গ্রেফতার করা হল এস এফ আইয়ের সাধারণ সম্পাদক ঋতব্রত বন্দ্যোপাধ্যায়কে। সোমবার সকালে তাঁকে গ্রেফতার করে পার্লামেন্ট স্ট্রিট থানার পুলিস। মেডিক্যাল পরীক্ষার পর বেলার দিকে তাঁকে পাটিয়ালা কোর্টে তোলা হবে বলে জানা গিয়েছে। এ দিন এক দফা জেরাও করা হয় ঋতব্রতকে।

Updated: Apr 22, 2013, 11:30 AM IST

আদালতে পেশ হওয়ার পাঁচ মিনিটের মধ্যে জামিন পেলেন এসএফআইয়ের সাধারণ সম্পাদক ঋতব্রত বন্দ্যোপাধ্যায় সহ অন্য পাঁচ জনকে। রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্রকে নিগ্রহের ঘটনায় সোমবার সকালে গ্রেফতার করা হয় এসএফআইয়ের সাধারণ সম্পাদককে। গ্রেফতার করে পার্লামেন্ট স্ট্রিট থানার পুলিস। মেডিক্যাল পরীক্ষার পর বেলার দিকে তাঁকে পাটিয়ালা কোর্টে তোলা হয়।
গত ৯ এপ্রিল ছাত্রনেতা সুদীপ্ত গুপ্তর পুলিস হেফাজতে মৃত্যুর প্রতিবাদ হয় দিল্লিতে। যোজনা কমিশনের অফিসের সামনে বিক্ষোভ দেখান এসএফআই সমর্থকেরা। বিক্ষোভের মুখে পড়েন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। বিক্ষোভে আটকে পড়েন মুখ্যমন্ত্রীও। সুদীপ্ত গুপ্তর মৃত্যুর বিচার বিভাগীয় তদন্তের দাবিতে বিক্ষোভ দেখানো হয়। আটকে দেওয়া হয় মন্ত্রীদের গাড়ি। এসএফআই সমর্থকদের হাতে অর্থমন্ত্রী নিগৃহীত হন বলে অভিযোগ। সে দিন বাম ছাত্র সংগঠনের সাধারণ সম্পাদক বিক্ষোভের নেতৃত্ব দিয়েছিলেন বলে অভিযোগ দায়ের করা হয়ছিল।