শক্তিমিলে চিত্র সাংবাদিককে ধর্ষণকাণ্ডে সাজা ঘোষণা কিছু পরেই

মুম্বইয়ের শক্তিমিলে চিত্র সাংবাদিককে গণধর্ষণকাণ্ডে আজ দোষীদের সাজা ঘোষণা হতে চলেছে। গত শুক্রবার মুম্বইয়ের শক্তিমিলে টেলিফোন অপরেটার কর্মীর গণধর্ষণ কাণ্ডে দোষী চারজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছিল সেশন আদালত।

Updated By: Mar 24, 2014, 10:38 AM IST

মুম্বইয়ের শক্তিমিলে চিত্র সাংবাদিককে গণধর্ষণকাণ্ডে আজ দোষীদের সাজা ঘোষণা হতে চলেছে। গত শুক্রবার মুম্বইয়ের শক্তিমিলে টেলিফোন অপরেটার কর্মীর গণধর্ষণ কাণ্ডে দোষী চারজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছিল সেশন আদালত। মহম্মদ সালিম আনসারি, বিজয় মোহন যাদব, কাসিম বাঙালি টেলিফোন অপরেটার কর্মীর ধর্ষণ কাণ্ডে আগেই দোষী সাব্যস্ত হয়েছেন। এরপর চিত্র সাংবাদিককে ধর্ষণকাণ্ডে নতুন করে চার্জ আনার জন্য সরকারী আইনজীবী আর কিছুটা সময় চান।

৭২ ঘণ্টার মধ্যে অভিযুক্তদের গ্রেফতার। দুমাসে চার্জশিট। সাত মাসে রায়। দক্ষিণ মুম্বইয়ে চিত্র সাংবাদিককে গণধর্ষণের মামলায় ব্যতিক্রমী তত্পরতা দেখাল মুম্বই পুলিস। গতকাল ওই মামলার অভিযুক্তদের চারজনকেই দোষী সাব্যস্ত করে আদালত। তাদের তিনজনেই আবার দোষী সাব্যস্ত হয়েছে আরেকটি গণধর্ষণ মামলায়। আগামিকাল দুটি মামলারই সাজা ঘোষণা।

২০১৩ সালে ২২ অগাস্ট দক্ষিণ মুম্বইয়ের একটি পরিত্যক্ত কারখানার জমিতে গণধর্ষিতা হন এক চিত্র সাংবাদিক। অভিযোগ পাওয়ার বাহাত্তর ঘণ্টার মধ্যে পাঁচ অভিযুক্ত, আসফাক শেখ, কাশিম বাঙালি, সেলিম আনসারি, বিজয় যাদব ও এক নাবালককে গ্রেফতার করা হয়। ধৃতদের জেরা করে জানা যায়, অভিযুক্তদের তিনজন, সেই বছরেরই একত্রিশে জুলাই আরও একজন কলসেন্টার কর্মীকে গণধর্ষণ করেছে। সাতমাস শুনানির পর দুটি মামলারই রায় দিল মুম্বইয়ের আদালত। অভিযুক্তদের সকলকেই দোষী সাব্যস্ত করা হয়েছে।

.