#ShameTheRapistCampaign, সনাক্ত করুন এই ৫ ধর্ষককে

হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পরেছে ভয়ানক কিছু ভিডিও। এই ভিডিওতে দেখা যাচ্ছে নির্মম গণ-ধর্ষণের শিকার হচ্ছেন দুই মহিলা। ভিডিও গুলিতেই দেখা যাচ্ছে ছয় জন ধর্ষক হাসতে হাসতে মোবাইল ফোনে এই নারকীয় ঘটনার ভিডিও তুলছে।

Updated By: Feb 6, 2015, 05:44 PM IST
#ShameTheRapistCampaign, সনাক্ত করুন এই ৫ ধর্ষককে
Photo courtesy: NDTV

হায়দরাবাদ: হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পরেছে ভয়ানক কিছু ভিডিও। এই ভিডিওতে দেখা যাচ্ছে নির্মম গণ-ধর্ষণের শিকার হচ্ছেন দুই মহিলা। ভিডিও গুলিতেই দেখা যাচ্ছে ছয় জন ধর্ষক হাসতে হাসতে মোবাইল ফোনে এই নারকীয় ঘটনার ভিডিও তুলছে।

অনুমান করা হচ্ছে প্রায় ৬ মাস আগেই এই ভয়াবহ ঘটনা ঘটেছে। নারী অধিকার রক্ষা কর্মী সুনিতা কৃষ্ণান যখন হোয়াটসঅ্যাপে এই ভিডিওটি পেয়ে চমকে ওঠেন। হায়দরাবাদের একটি এনজিওর সঙ্গে যুক্ত সুনিতা গতকাল ইউটিউবে এই ভিডিওটি পোস্ট করেন। ইউসারদের অনুরোধ করেন এই ধর্ষকদের সনাক্ত করতে। আজ সকালে এই ভিডিওটি ডিলিট করে দেয় ইউটিউব কর্তৃপক্ষ। তাদের দাবি এই ভিডিও ফুটেজটি তাদের নীতি লঙ্ঘন করেছে ( it violates terms of service)।

আজ সংবাদমাধ্যমকে সুনিতা জানিয়েছিলেন ধর্ষিতাদের চেহারা আড়ালে রেখে প্রয়োজনীয় এডিট করেই ভিডিও ফুটেজটি তিনি আপলোড করেছিলেন। এই ভিডিও আপলোড করার পর একাধিক হুমকির সম্মুখীন হতে হয়েছে সুনীতাকে।

সুনীতা কৃষ্ণান নিজেও একজন রেপ সারভাইভার। ১৫ বছর বয়সে ১৫ জন ব্যক্তির বিকৃত লালসার স্বীকার হতে হয়েছিল তাঁকে। তাঁর নিজের অভিজ্ঞতা থেকেই সুনিতা জানিয়েছেন এই সমস্ত ক্ষেত্রে খুম কম মানুষই সাহায্যের হাত বাড়িয়ে দেয়। তিনি এই পরিস্থিতিটাই পরিবর্তন করতে দৃঢ় প্রতিজ্ঞ। এই ৫ ব্যক্তিকে সনাক্ত করে যথাযথ শাস্তি চান। এই কারনে ফেসবুক ও টুইটারের মাধ্যমে এই ৫ জনের ছবি দিয়ে তিনি #ShameTheRapistCampaign নামের একটি প্রচার শুরু করেছেন।

একটি সর্বভারতীয় নিউজ চ্যানেলে#ShameTheRapistCampaign প্রচার শুরু করার কথা ঘোষণা করার কিছুক্ষণের মধ্যেই সুনিতার গাড়ি ভাঙচুর করে কিছু অজ্ঞাত পরিচয় দুষ্কৃতী।

নিজের ফেসবুক পেজে সুনিতা লিখেছেন ''যদি আপনারা এই ভিডিও পেয়ে থাকেন এবং দুষ্কৃতীদের চিনতে পারেন তাহলে sunitha_2002@yahoo.com এই মেল আইডিরে মেল করতে আমাকে জানান।'' সুনিতা বলেছেন ''আমি জানি না কতজন এই ভিডিওটি দেখেও নিশ্চুপ থেকেছেন। কিন্তু আমরা চুপ করে থাকব না।''

সুনিতা কৃষ্ণান কেন্দ্রীয় নারী ও শিশু কল্যান মন্ত্রী মেনকা গান্ধীর সঙ্গে দেখা করে এই ধর্ষকদের চিহ্নিত করে তাদের শাস্তি দাবি করবেন।

 

.