শরদ পাওয়ার নিয়ে কেজরিওয়াল নিরব কেন, প্রশ্ন আইপিএস-এর

Last Updated: Thursday, October 18, 2012 - 22:31

রাজনৈতিক নেতাদের মুখোশ খুলতে নেমেছেন তিনি। এবার, তাঁর বিরুদ্ধেই উঠল দুর্নীতি আড়াল করার অভিযোগ। মহারাষ্ট্রে জমি কেলেঙ্কারি নিয়ে নীতীন গড়করিকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। কিন্তু, হাতে প্রমাণ থাকা সত্ত্বেও শরদ পওয়ারের দুর্নীতি সম্পর্কে নীরব রয়েছেন তিনি। কেজরিওয়ালের বিরুদ্ধে আজ এই অভিযোগ করেছেন, প্রাক্তন আইপিএস অফিসার ওয়াইপি সিং। 
বেসরকারি সংস্থাকে লাভাসা শৈলনগরী নির্মাণের জন্য জমি দেওয়ার মাধ্যমে বড় অঙ্কের দুর্নীতি করেছেন শরদ পওয়ার, তাঁর ভাইপো অজিত পওয়ার ও কন্যা সুপ্রিয়া সুলে। অভিযোগ, প্রাক্তন আইপিএস অফিসার ওয়াইপি সিংয়ের। বৃহস্পতিবার, সাংবাদিক সম্মেলনে তিনি অভিযোগ করেন, কৃষ্ণা ভ্যালি ডেভেলপমেন্ট কর্পোরেশনের হাতে থাকা সেচ প্রকল্পের জমি দুহাজার দুইয়ে বেআইনিভাবে লাভাসা শৈলনগরীর জন্য বরাদ্দ করা হয়েছিল। আর, লেক সিটি কর্পোরেশন নামে যে সংস্থা শৈলনগরী তৈরি করছে, সেইসময় ওই সংস্থার কুড়ি শতাংশের বেশি শেয়ারের মালিক ছিলেন সুপ্রিয়া সুলে ও তাঁর স্বামী।
এনসিপি নেতা শরদ পওয়ারের বিরুদ্ধে মুখ না খোলায় অরবিন্দ কেজরিওয়ালের কড়া সমালোচনা করেছেন ওয়াইপি সিং। যদিও, কেজরিওয়াল শিবির এ জন্য পাল্টা আক্রমণের পথে হাঁটেনি। লাভাসা শৈলনগরীকে কেন্দ্র করে মহারাষ্ট্র সরকার কোনওরকম বেআইনি কাজে জড়ায়নি। দাবি করেছেন এনসিপি নেতা শরদ পওয়ার।
এদিন, লখনউয়ে নীতীন গড়করির বিরুদ্ধে তোলা অরবিন্দ কেজরিওয়ালের অভিযোগ নিয়ে মুলায়ম সিং যাদবকে প্রশ্ন করা হয়। উত্তরে, কেজরিওয়ালদের বেশি গুরুত্ব না দেওয়ার পরামর্শ দেন তিনি।



First Published: Thursday, October 18, 2012 - 22:31


comments powered by Disqus