নিজের বই প্রকাশ অনুষ্ঠানে নরেন্দ্র মোদীর প্রশংসায় পঞ্চমুখ শশী থারুর

Updated By: Jan 16, 2015, 10:05 AM IST
নিজের বই প্রকাশ অনুষ্ঠানে নরেন্দ্র মোদীর প্রশংসায় পঞ্চমুখ শশী থারুর

নিজের বইপ্রকাশ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূয়সী প্রশংসা করলেন শশী থারুর। শুধু লোকসভা ভোটে জেতার পর টুইটারে অভিনন্দন জানানোই নয়, স্বচ্ছ ভারত অভিযানের শরিক হওয়ার আমন্ত্রণ জানাতে তাঁর কাছে ঘনিষ্ঠ এক সহযোগী মারফত্‍ বার্তাও পাঠান মোদী। জানান কংগ্রেস সাংসদ।

পাঁচ দিন ব্যাপী এপিজে কলকাতা লিটারেরি ফেস্টিভালে বৃহস্পতিবার শহরে এসেছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ তথা লেখক শশী থারুর। সেখানেই নিজের লেখা বই ইন্ডিয়ান শস্ত্রের আনুষ্ঠানিক প্রকাশ করেন তিনি। বইপ্রকাশের পর সাংবাদিকদের মুখোমুখি হন কংগ্রেস সাংসদ। আর তখনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূয়সী প্রশংসা করেন শশী। স্বচ্ছ ভারত অভিযানে অংশ নেওয়ার পেছনে যে খোদ নরেন্দ্র মোদীর আমন্ত্রণ ছিল, সেকথাও বলেন থারুর।

স্ত্রী সুনন্দা পুস্করের রহস্যমৃত্যু নিয়ে সংবাদমাধ্যম যা করছে, তারও কড়া সমালোচনা করেন তিনি। বলেন টিআরপির জন্য এখন যে কোনও খবরকে অতিরঞ্জিত করে দেখানো হচ্ছে। বৈদ্যুতিন সংবাদমাধ্যমের চাপে পাল্টে যাচ্ছে সংবাদ পরিবেশনের ধরণ। সন্ধ্যায় কলকাতার একটি ক্লাবে গল্প পাঠের আসরে যান শশী থারুর। সেখানে বিক্রম শেঠ ও জেমস থারবারের বিসটলি টেলস শ্রুতিনাটকের আঙ্গিকে পেশ করেন অভিনেতা নাসিরুদ্দিন শাহ ও তাঁর স্ত্রী রত্না পাঠক শা। ছিলেন শা দম্পতির কন্যা হীবা শা এবং অভিনেতা কেনি দেশাই।

 

.