শিন্ডের মন্তব্যে সায় খুরশিদের

Last Updated: Tuesday, January 22, 2013 - 17:33

`গেরুয়া সন্ত্রাস` বিতর্কে মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী সুশীল কুমার শিন্ডের পাশেই দাঁড়ালেন বিদেশমন্ত্রী সলমন খুরশিদ। এ দিন এক সাংবাদিক সম্মেলনে খুরশিদ বলেন, "যথেষ্ট তথ্যের অপর ভিত্তি করেই স্বরাষ্ট্রমন্ত্রী এই মন্তব্য করেছেন।" চরমপন্থী সন্ত্রাসের যে কোনও রূপই ভারতের জন্য ক্ষতিকারক বলে মনে করেন তিনি। কেন্দ্রীয় মন্ত্রীর মত, "সন্ত্রাসের কোনও ধর্ম হয় না। তাঁর কথাগুলিকে দৃষ্টি ঘুড়িয়ে দিতে ব্যবহার করা উচিত নয়।"
সন্ত্রাস বিরোধী এই লড়াইকে সমর্থনের জন্য সংবাদমাধ্যমকেও অনুরোধ করেছেন তিনি। খুরশিদ বলেন, "ভারত বিরোধী সমস্ত সন্ত্রাসের বিরুদ্ধে আমরা লড়াই জারি রেখেছি। আমাদের সমর্থন করার জন্য সাধারণ মানুষ ও সংবাদমাধ্যকে আহ্বান করছি।"
জয়পুরে কংগ্রেসের চিন্তন শিবিরের শেষ দিনে দেশের নিরাপত্তা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বিজেপি ও রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘকে একহাত নেন। শিন্ডের রায় ছিল, `গেরুয়া সন্ত্রাসে` মদত দিচ্ছে বিজেপি ও আরএসএস। সমঝোতা এবং মালেগাও বিস্ফোরণের মতো ঘটনায় বিজেপিও জড়িত। তা থেকেই সন্ত্রাসে বিজেপির মদত স্পষ্ট হয়ে যায় বলে দাবি করেন শিন্ডে।
এই ঘটনায় ইউপিএকে আক্রমণ শানিয়ে গতকাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যগের দাবি জানায় বিজেপি। কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ও প্রধানমন্ত্রীর ক্ষমা চাওয়া উচিত বলেও মন্তব্য করেছিলেন বিজেপি নেতা রবি শঙ্কর প্রসাদ। সোমবার রবি শঙ্কর বলেন, "স্বরাষ্ট্রমন্ত্রীর বিদ্বেষমূলক মন্তব্যের আমরা নিন্দা করছি। তিনি নিজেই জানেন না কী বলছেন তিনি।"



First Published: Tuesday, January 22, 2013 - 17:33


comments powered by Disqus